১৩ অগাস্ট ২০২২, শনিবার, ০৮:৩৪:০৮ অপরাহ্ন
রাজশাহী নগরীতে বাইতুল আমিন জামে মসজিদের ভিত্তি প্রস্থর স্থাপন
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০৪-০৮-২০২২
রাজশাহী নগরীতে বাইতুল আমিন জামে মসজিদের ভিত্তি প্রস্থর স্থাপন

রাজশাহী নগরীর হড়গ্রাম মুন্সিপাড়ায় বাইতুল আমিন জামে মসজিদের ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়েছে।

দৃষ্টি নন্দিত আধুনিক এই মসজিদটি রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু, মসজিদের সভাপতি ডা. সানাউল্লাহ, উম্মুল কুরা আল জামিয়াতুল বিলালিয়া মাদ্রাসার অধ্যক্ষ হাফেজ ক্বারী মাও. বেলাল উদ্দিনসহ বিভিন্ন মাদ্রাসা-মসজিদের ইমাম ও খতিবদের নিয়ে বৃহস্পতিবার (৪ আগস্ট) বাদ যোহর ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়।

মসজিদ নির্মানের উদ্যোগের বিষয়ে নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু বলেন, যে হার জনসংখ্যা বাড়ছে এর ফলে এই মসজিদটি নির্মানের ফলে মুল্লিরা অনেক উপকৃত হবে। এছাড়াও আমার নিজের একটি দীর্ঘদিনের স্বপ্ন ছিলো একটি মসজিদ তৈরী করা সেই স্বপ্ন আল্লাহর রহমতে তা শুরু হলো। এটি শুধু আমার একার নয় এটি পারিবারিক ভাবেও আমাদের এই উদ্যোগ।

তিনি আরো বলেন, মসজিদটিতে এক সঙ্গে ৭০০ জন মুসল্লির নামাজের ব্যবস্থা রেখে তৈরী হবে। তিনি সবার দোয়া চেয়ে বলেন, যেনো সফল ভাবে শেষ করতে পারি। এছাড়াও এই মসজিদের পাশে চারতলা মাদ্রাসা এবং মাদ্রাসার সাথেই একটি পাঠাগার তৈরী সেই সাথে নারীদের নামাজ পড়ার ব্যবস্তাসহ একটি আধুনিক মসজিদ তৈরীর পরিকল্পনার কথা তিনি জানান।

এই মসজিদ তৈরী পরিকল্পনার বিষয়ে স্থানীয়রা জানান, করোনা কালিন সময় বিশেষ করে তারাবির সময় অসুবিধা হচ্চিলো । সেই সময় আজিজুল আলম বেন্টুসহ সকল ভাইমিলে বসে পরিক্লল্পনা করা হয়। সেই সময় তাদের গাড়ীর গ্যারেজে নামাজ পড়া শুরু করা হয়। আজিজুল আলম বেন্টুর বাবা ও চাচাদেরও স্বপ্ন ছিলো মসজিদ তৈরী করার। তারা মারা গেছেন তবে তাদের উত্তরসূচির হিসেবে তা স্নপ্ন পূরণ করতে যাচ্ছে এজন্য আজিজুল আলম বেন্টুর পরিবারের জন্য দোয়া কামনা করেন।

শেয়ার করুন