১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার, ০৭:০২:০১ পূর্বাহ্ন
বোনাসের একটি অংশ বন্যার্তদের দেবেন শান্তরা
  • আপডেট করা হয়েছে : ১৫-০৯-২০২৪
বোনাসের একটি অংশ বন্যার্তদের দেবেন শান্তরা

চলতি মাসে পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয় পেয়েছে বাংলাদেশ। রাউয়ালপিন্ডিতে তারা জিতেছে ২-০ ব্যবধানে। এর আগে টেস্টে পাকিস্তানের বিপক্ষে কোনো জয়ই ছিল না বাংলাদেশের। এমন বড় অর্জনের পরই ধারণা করা হয়েছিল যে বড় বোনাস অপেক্ষা করছে টাইগারদের জন্য, হয়েছেও তাই। বিসিবির পক্ষ থেকে পাকিস্তানে ইতিহাস গড়ার জন্য ৩ কোটি ২০ লাখ টাকা পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। আর এই বোনাস পেয়েই সেখান থেকে একটি অংশ বন্যায় ক্ষতিগ্রস্ত দিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। 


গতকাল শনিবার বিকালে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বিসিবির পক্ষ থেকে বোনাসের এই অর্থ টাইগার অধিনায়কের হাতে তুলে দেন ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ ভূঁইয়া সজীব। এই বোনাস ক্রিকেটারদের চুক্তি অনুযায়ীই দেওয়া হয়েছে বলে জানান বোর্ড সভাপতি ফারুক আহমেদ। এ সময় ক্রীড়া উপদেষ্টাকে সব ক্রিকেটারের স্বাক্ষরসংবলিত ব্যাট উপহার দেন শান্ত এবং এই অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য তাকে ধন্যবাদও জানান।




আজ ভারতের বিপক্ষে ২ ম্যাচ টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে দেশ ছাড়বেন টাইগাররা তার আগে এমন অনুষ্ঠান করে সংবর্ধনা আসন্ন সিরিজে ভালো ফলাফল আনতে ক্রিকেটারদের অনুপ্রেরণা দেবে বলে জানান টাইগার অধিনায়ক শান্ত। তিনি বলেন, 'এত বড় একটা সিরিজে (ভারতের বিপক্ষে) যাওয়ার আগে এই রকম এই ধরনের একটা অনুষ্ঠান আমার মনে হয় অবশ্যই প্রত্যেকটা খেলোয়াড়কেই অনুপ্রেরণা দেবে (ভালো খেলার)।' 


এদিকে গত মাসে দেশের প্রায় ১১ জেলায় বন্যা হয়েছে। এতে বিপুল পরিমাণে ক্ষয়-ক্ষতির পাশাপাশি হতাহতের ঘটনা ঘটেছে। এখন বন্যার পানি কমেছে, ভেসে উঠেছে ক্ষতচিহ্ন। বন্যার পানি অনেকের ঘরবাড়ি ভাসিয়ে নিয়ে গেছে, রাস্তাঘাটের ক্ষয়ক্ষতিও অপরিসীম এই অবস্থায় মানুষ পুনর্বাসনের আপ্রাণ চেষ্টা করছেন। আর দেশের বেশির ভাগ মানুষ ও বিভিন্ন প্রতিষ্ঠান তাদের পাশে দাঁড়াচ্ছে। 


এবার ক্রিকেটাররও গতকাল পাওয়া বোনাসের একটি অংশ দিয়ে তাদের পাশে থাকার ঘোষণা দিয়েছেন এ প্রসঙ্গে টাইগার অধিনায়ক বলেন, 'আমরা সবাই জানি দেশের পরিস্থিতি খারাপ। তবে সবাই খুব চেষ্টা করছে বন্যার যে অবস্থাটা ছিল...এখনো অনেক মানুষ বিপদে আছেন, তা কাটিয়ে ওঠার চেষ্টা করছেন তাদের সহায়তায় দেশের মানুষও অনেক কষ্ট করছেন এবং তাদের পাশে থাকার চেষ্টা করছেন। তো আজকে আমাদের যেই বোনাসটা পেলাম সেখানে থেকে একটা অংশ দিয়ে আমরা বন্যায় বিপদে থাকা মানুষদের পাশে দাঁড়াব। দলের সবাই এই বিষয়ে সম্মতি দিয়েছেন। এবং আমরা আশা করব যে, দেশের আরও যাদের সামর্থ্য আছে তারাও বন্যার্তদের পাশে থাকবে।' 


শেয়ার করুন