১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার, ১০:২৯:৪৫ অপরাহ্ন
আয়ারল্যান্ডকে হালকাভাবে নিচ্ছে না ভারত, বললেন দ্রাবিড়
  • আপডেট করা হয়েছে : ০৫-০৬-২০২৪
আয়ারল্যান্ডকে হালকাভাবে নিচ্ছে না ভারত, বললেন দ্রাবিড়

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নামছে ভারত।  রাতের ম্যাচে আয়ারল্যান্ডে বিপক্ষে মুখোমুখি হবে রোহিত শর্মার দল।  শক্তির বিচারে পিছিয়ে থাকলেও আয়ারল্যান্ডকে হালকাভাবে নিচ্ছে না ভারতীয় টিম ম্যানেজম্যান্ট। ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে এমনটিই জানিয়েছেন দলটির হেড কোচ রাহুল দ্রাবিড়।


টি-টোয়েন্টি ফরম্যাটে যে কোনো মুহূর্তে পাল্টে যেতে পারে ম্যাচের মোড়।  বড় দলগুলোকে প্রায় চমকে দিচ্ছে তুলনামূলক ছোট দলগুলো।  গতকাল ইংল্যান্ডের বিপক্ষে সাহসী ব্যাটিং করেছে স্কটল্যান্ড। যদিও ম্যাচটি শেষ পর্যন্ত বৃষ্টিতে ভেস্তে গেছে। এই আয়ারল্যান্ডের বিপক্ষে গতমাসে টি-টোয়েন্টিতে হেরেছে পাকিস্তান দল। তার ওপর এই দলটির বিপক্ষেই বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ।  তাই মাঠের লড়াইয়ে আইরিশদের হালকাভাবে নিচ্ছে না ভারত। পাকিস্তান বা অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে যে প্রস্তুতি নিতো ভারত, আয়ারল্যান্ডের বিপক্ষেও তাই করছেন রোহিত শর্মারা।


আয়ারল্যান্ড ম্যাচের আগে দ্রাবিড় বলেন, 'যেভাবে আমরা পাকিস্তান বা অস্ট্রেলিয়ার মতো শীর্ষস্থানীয় দলগুলোর বিপক্ষে ম্যাচে প্রস্তুতি নিয়ে থাকি, এই ম্যাচেও (আয়ারল্যান্ড) আমরা সেইভাবে প্রস্তুতি নিচ্ছি। আমাদের প্রস্তুতিতে কোনো রকম কোনো খামতি নেই। আগেও ছিল না সেকথা আমি নিশ্চিত করতে পারি। আমরা জানি, সম্প্রতি ওরা পাকিস্তানকে হারিয়েছে।  আমরা এটাও জানি যে, এই টি টোয়েন্টি সংস্করণে প্রচুর ক্রিকেট খেলে আয়ারল্যান্ড।  ফলে তাদের হালকাভাবে নেওয়ার প্রশ্ন নেই।'


বিশ্বকাপের প্রথম ম্যাচটা যে কোনো দলের জন্যই গুরুত্বপূর্ণ। এছাড়া আয়ারল্যান্ড ম্যাচের পর দ্বিতীয় ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে মুখোমুখি হবে ভারত। তাই যে কোনো ধরনের চ্যালেঞ্জ মোকাবিলায় সতর্ক ভারত।


আইরিশদের সমীহ করে দ্রাবিড় আরও বলেন, ‘এই ম্যাচে কী ধরনের কী চ্যালেঞ্জ আসতে পারে তা নিয়ে যথেষ্ট সজাগ ভারতীয় দল। তাই আয়ারল্যান্ড দলকে কোনোভাবেই আমরা ছোট করে দেখছি না বা এই ম্যাচটাকেও হেলাফেলা করছি না।  আমরা আয়ারল্যান্ডকে যথেষ্ট শ্রদ্ধার চোখেই দেখি।’


শেয়ার করুন