২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:১০:৩৮ অপরাহ্ন
চকবাজারে অগ্নিকাণ্ড: হোটেল মালিক আটক
  • আপডেট করা হয়েছে : ১৬-০৮-২০২২
চকবাজারে অগ্নিকাণ্ড: হোটেল মালিক আটক

রাজধানীর চকবাজারের দেবীদাস ঘাট এলাকায় প্লাস্টিক গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনায় ভবনের নিচে থাকা বরিশাল হোটেলের মালিক ফখরুদ্দিনকে আটক করেছে চকবাজার থানা পুলিশ।


মঙ্গলবার (১৬ আগস্ট) তাকে আটক করার কথা জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. জাফর হোসেন।


তিনি বলেন, ভবন মালিক ও প্লাস্টিক কারখানার মালিককে আটকের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।


প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার (১৫ আগস্ট) দুপুর পৌনে ১২টায় চকবাজারের দেবীদাস ঘাট লেনে একটি রেস্টুরেন্টে আগুনের সূত্রপাত। ধারণা করা হয়, রেস্টুরেন্টে এলপিজি সিলিন্ডার বিস্ফোরণের পর ছড়িয়ে পড়ে আগুন। একই ভবনের ওপর তলায় পলিথিন ও প্লাস্টিক কারখানা থাকায় মুহূর্তেই তীব্র আকার ধারণ করে আগুন। প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট।


ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার খালিদা ইয়াসমিন বলেন, চকবাজারের কামালবাগের দেবিদাস ঘাটের একটি পলিথিন কারখানায় আগুন লাগার পর আড়াই ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আনা হয়।

বেলা ১২টায় আগুন লাগার খবর পেয়ে প্রথমে ১২টা ৯ মিনিটে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট এবং পরে আরও ৪টি ইউনিট পাঠানো হয়।


বিকেলে আগুন লাগা ভবন থেকে একে একে ছয়জনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। ছয়জনের মধ্যে চারজনের পরিচয় জানা গেছে। তারা হলেন- মো. বিল্লাল (৩৫), মো. স্বপন (২২), মো. শরিফ (১৫), মো. ওসমান (২৫)। অপর দুজনের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

শেয়ার করুন