০৫ ডিসেম্বর ২০২২, সোমবার, ০৩:১৫:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
ছেলের পর মেয়েকে কোম্পানির দায়িত্ব মুকেশ আম্বানির
  • আপডেট করা হয়েছে : ২৯-০৮-২০২২
ছেলের পর মেয়েকে কোম্পানির দায়িত্ব মুকেশ আম্বানির

চলতি বছরের জুন মাসে বড় রদবদল হয় রিলায়েন্স জিওতে। চেয়ারম্যান পদ ছাড়েন মুকেশ আম্বানি। ওই পদে বসেন মুকেশ-পুত্র আকাশ আম্বানি। তখনই জানা গিয়েছিল রিলায়েন্স রিটেলের চেয়ারম্যান হতে পারেন মুকেশ কন্যা ইশা আম্বানি। বাস্তবে তাই ঘটলো। এবার থেকে রিলায়েন্স রিটেলের নেতৃত্ব দেবেন মেয়ে ইশা। সোমবার (২৯ আগস্ট) মুকেশ আম্বানি এমন ঘোষণা দেন। খবর এনডিটিভির।


গত এক বছরে স্পষ্ট হয়ে যায় রিলায়েন্স গ্রুপের বাটন পরবর্তী প্রজন্মের হাতে তুলে দেওয়ার প্রক্রিয়া শুরু করে দিয়েছেন ভারতের অন্যতম ধনী শিল্পপতি মুকেশ আম্বানি। সেই সূত্রেই রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের ৪৫তম বার্ষিক সাধারণ সভার পরে ইশা আম্বানিকে আনুষ্ঠানিকভাবে রিলায়েন্স রিটেলের চেয়ারম্যান ঘোষণা করলেন মুকেশ আম্বানি।


দায়িত্ব নিয়েই ইশা ঘোষণা করলেন, এবার থেকে রিলায়েন্স গ্রোসারি গ্রাহকরা হোয়াটসঅ্যাপের মাধ্যমেই নিত্য প্রয়োজনীয় জিনিসের অর্ডার ও পেমেন্ট করতে পারবেন। তাছাড়া রিলায়েন্স রিটেল আগামীতে একটি এফএমসিজি (ফাস্ট মুভিং কনজিউমার গুডস) ব্যবসা শুরু করবে বলেও জানানা তিনি।


ইশা বলেন, তার সংস্থার লক্ষ্য ভারতীয়দের প্রয়োজনের কথা মাথায় রেখে উৎকৃষ্ট পণ্য উৎপাদন ও তা গ্রাহকের বাড়িতে পৌঁছে দেওয়া। সবটাই হবে ন্যূনতম মূল্যে। চলতি বছরে নতুন ২৫০০টি স্টোর খুলেছে রিলায়েন্স রিটেইল। ফলে তাদের স্টোরের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ হাজার।


গত বছর মুকেশ আম্বানি বলেছিলেন, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের নেতৃত্বে পরিবর্তন আসছে। পরের প্রজন্ম আরও দায়িত্ব নিচ্ছে। তিনি বলেন, সন্তানদের মধ্যে আমি সেই প্রতিভা ও সম্ভাবনা দেখতে পাচ্ছি, যা রিলায়েন্সের প্রতিষ্ঠাতা আমার বাবা ধীরুভাই আম্বানির মধ্যে ছিল।


তিনি আশা প্রকাশ করে বলেন, ধীরুভাইয়ের মতোই ভারতের আর্থিক বিকাশে অবদান রাখবে আম্বানি পরিবারের আগামী প্রজন্ম। আকাশেরই যমজ বোন ইশা। এছাড়াও রয়েছেন মুকেশের ছোট ছেলে অনন্ত আম্বানি।

শেয়ার করুন