২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০২:৩৫:৩১ পূর্বাহ্ন
বাসভাড়া কমানোর বিষয়ে যা বললেন এনায়েত উল্লাহ
  • আপডেট করা হয়েছে : ৩০-০৮-২০২২
বাসভাড়া কমানোর বিষয়ে যা বললেন এনায়েত উল্লাহ

জ্বালানি তেলের মূল্য ৫ টাকা কমানোর প্রেক্ষিতে খুব শিগগিরই বাস ভাড়া কমানোর সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ। তিনি বলেছেন, সরকার জ্বালানি তেলের মূল্য কমানোয় যানবাহনের ভাড়াও কমবে। এ বিষয়ে দ্রুতই সিদ্ধান্ত নেওয়া হবে।


খন্দকার এনায়েত উল্লাহ বলেন, যেহেতু জ্বালানি তেলের দাম বৃদ্ধির পর বাসভাড়া বাড়ানো হয়েছিল। সেহেতেু সরকার জ্বালানি তেলের দাম কমানোয় বাসভাড়া কমাতে পরিবহন মালিকদের আপত্তি নেই। শিগগিরই এ বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে বৈঠক হবে বলে জানান তিনি।



সোমবার (২৯ আগস্ট) ডিজেল, কেরোসিন, পেট্রোল ও অকটেনের লিটারে ৫ টাকা দাম কমানোর সিদ্ধান্ত নেয় সরকার। রাত ১২টা থেকে এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে। এ সংক্রান্ত প্রজ্ঞাপনও জারি করা হয়েছে। লিটারে ৫ টাকা কমায় ডিজেল ও কেরোসিনের নতুন নির্ধারিত মূল্য হবে ১০৯ টাকা, পেট্রল ১২৫ টাকা ও অকটেন ১৩০ টাকা।


এর আগে, চলতি মাসের ৫ আগস্ট ডিজেল ও কেরোসিনের দাম বাড়ানো হয়। কেরোসিন ও ডিজেলের দাম প্রতি লিটারে ৮০ টাকা থেকে বাড়িয়ে ১১৪ টাকা, অকটেন ৮৯ টাকা থেকে বাড়িয়ে ১৩৫ টাকা এবং ৮৬ টাকা থেকে বাড়িয়ে ১৩০ টাকা নির্ধারণ করা হয়। এরপর থেকেই শুল্ক কমানোর দাবি ওঠে। যার প্রেক্ষিতে এনবিআর আজ এই সিদ্ধান্তের কথা জানালো।

শেয়ার করুন