২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:১৩:৫১ অপরাহ্ন
সারা বছর ‘আর্জেন্টিনার সাজে’
  • আপডেট করা হয়েছে : ১১-১০-২০২২
সারা বছর ‘আর্জেন্টিনার সাজে’

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির ভক্ত বিশ্বব্যাপী। তাকে নিয়ে ভক্তদের মাতামাতির শেষ নেই। ভক্তদের কেউ কেউ আবার অদ্ভুত সব কাণ্ড করেন। সবই মেসি বা আর্জেন্টিনাকে ভালোবেসে।


যেমন বিশ্বকাপ আসলেই বাংলাদেশের এমন কোনো এলাকা নেই যেখানে আর্জেন্টিনার পতাকা বা খেলোয়াড়দের ছবি না ওড়ে। কিন্তু তাই বলে সারা বছর কোনো না কোনোভাবে আর্জেন্টিনাকে স্মরণ করা?


হ্যাঁ, তেমনই একজন আবু তাহের। আর্জেন্টিনা আর মেসিকে ভালোবেসে সারা বছরই তিনি ‘আর্জেন্টাইন’ হয়ে থাকেন। কীভাবে? আসুন তার মুখেই শুনি।


আবু তাহের ঢাকার অলিগলিতে রিকশা চালান। থাকেন রামপুরায়। গ্রামের বাড়ি কুমিল্লার হোমনায়।


মেসিকে তিনি এতটাই ভালোবাসেন যে, সারা বছর আর্জেন্টিনার সাজে থাকেন তিনি। পরে থাকেন আর্জেন্টিনার জার্সি। এমনকি নিজের রিকশাটিও আর্জেন্টিনার আকাশি-সাদা রঙে রাঙিয়েছেন।


আবু তাহের ২০১৮ সাল থেকে সবসময় আর্জেন্টিনার জার্সি ও নিজের প্রিয় রিকশাটি নিয়ে ঢাকার অলিগলিতে দাপিয়ে বেড়ান।


আবু তাহের বলেন, ২০১৮ সাল থেকে আমি সব সময় আর্জেন্টিনার জার্সি পরে থাকি। মেসি ভালো খেলে। ওর একটা ওয়ার্ল্ডকাপ (বিশ্বকাপ) দরকার। সে ভালো খেলে তাই আমি তারে সাপোর্ট করি। আমি এমনভাবে যে থাকি- এটা মেসির প্রতি আমার উপহার।


সামনে কাতার বিশ্বকাপ আসছে। এ বিশ্বকাপে আপনার প্রিয় দল আর্জেন্টিনা কেমন খেলবে এবং তাদের বিশ্বকাপ জেতার সম্ভাবনা কতটুকু? এমন প্রশ্নের জবাবে আবু তাহের বলেন, আর্জেন্টিনা এবার ভালো করব। আল্লাহ দিলে ভালো করব।


আর্জেন্টিনার শিরোপা জেতার সম্ভাবনার ব্যাপারে তাহের বলেন, ইনশাআল্লাহ এবার হান্ড্রেড পার্সেন্ট (১০০ ভাগ নিশ্চয়তা) শিরোপা জিতব।


বিশ্বকাপ নিয়ে প্রশ্ন করা হলে সেই প্রশ্নের জবাবে আর্জেন্টিনার বন্দনা করেন আবু তাহের। তিনি বলেন, বিশ্বকাপের ৪১ দিন আছে। বিশ্বকাপের সব ম্যাচেই আর্জেন্টিনা জিতব। আমার বিশ্বাস। টানা ৩৫ ম্যাচ জিতছে। মেসিও ফর্মে আছে ভালো কিছু হবে।

শেয়ার করুন