১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ১২:৫৩:০৩ পূর্বাহ্ন
দুর্গাপুর পৌর নির্বাচনে বিএনপির ৪ নেতার মনোনয়ন উত্তোলন
  • আপডেট করা হয়েছে : ৩১-১০-২০২২
দুর্গাপুর পৌর নির্বাচনে বিএনপির ৪ নেতার মনোনয়ন উত্তোলন

রাজশাহীর দুর্গাপুর পৌরসভার উপ-নির্বাচনে দলীয় প্রতীকে অংশ না নিলেও শুধুমাত্র ব্যক্তি ইমেজ ও কর্মী সমর্থকদের চাপের মুখে উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে মনোনয়ন ফরম তুলেছেন বিএনপির ৪ প্রার্থী।

মনোনয়ন ফরম নেয়া বিএনপি নেতারা হলেন, বিএনপি নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী জার্জিস হোসেন সোহেল, দুর্গাপুর পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বজলুর রহমান, পৌর জিয়া পরিষদের সাবেক সভাপতি ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য, দুর্গাপুর ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক জিয়াউল হক রতন ও পৌর যুবদলের সাবেক সভাপতি মোশাররফ হোসেন।

এদের মধ্যে বিএনপি নেতা সোহেল ২০২১ সালে পৌর নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে দলীয় সিদ্ধান্তে মেয়র পদে অংশ নিয়েছিলেন।

ঘোষণা দিয়ে নির্বাচনে না আসলেও দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বিএনপির ৪ নেতা মনোনয়ন ফরম তুলেছেন। সোমবার একযোগে বিএনপির এই ৪ নেতা মনোনয়ন ফরম দাখিল করবেন বলেও দলের কয়েকজন নেতা জানিয়েছেন।

বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না নিলেও বিএনপির স্থানীয় নেতৃবৃন্দ আসন্ন দূর্গাপুর পৌরসভার উপ-নির্বাচনে অংশগ্রহন করতে প্রস্তুতি গ্রহণ করায় বিএনপি নেতা কর্মীদের মাঝে কিছুটা মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।

বিএনপি নেতা জার্জিস হোসেন সোহেল বলেন, দল আমাকে ২০২১ সালে পৌরসভা নির্বাচনের জন্য ধানের শীষ প্রতীকে মনোনয়ন দিয়েছিলেন। ওই নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করায় এলাকার দলীয় নেতাকর্মী ও ভোটারদের মাঝে আমার ব্যাপকভাবে জনপ্রিয়তা অর্জিত হয়েছে। দলীয় নেতাকর্মী সমর্থক ও সাধারণ ভোটারদের অনুপ্রেরণায় আমি আসন্ন উপ-নির্বাচনে ব্যক্তি ইমেজে নির্বাচন করার জন্য প্রস্তুতি গ্রহণ করেছি।

পৌর বিএনপির সাবেক সাধারন সম্পাদক বজলুর রহমান বলেন, আমি ব্যাক্তি ইমেজে নির্বাচনে অংশ নেয়ার জন্য মনোনয়ন উত্তোলন করেছি। পৌর জিয়া পরিষদের সাবেক সভাপতি ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য জিয়াউল হক রতন বলেন, নির্বাচনে অংশগ্রহণ করার জন্য ইতিমধ্যে মনোনয়ন ফরম তুলে জমা দেয়ার জন্য সকল কাগজপত্র প্রস্তুত করেছি।

পৌর যুবদলের সাবেক সভাপতি মোশাররফ হোসেন বলেন, মেয়র পদে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য ইতিমধ্যে মনোনয়ন তুলে সকল প্রস্তুতি গ্রহন করেছি। দল নির্বাচনে না আসলেও দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নেতাকর্মীরা নির্বাচনে অংশগ্রহন করার বিষয়টি নিয়ে চরম অসন্তোষ ও মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি
বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল নির্বাচনে অংশগ্রহণ করছে না বলে জানিয়ে দিয়েছে। দলের কোন নেতাকর্মী দলের সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণ করলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের পাশাপাশি তাকে দল থেকে বহিষ্কার করা হবে।

শেয়ার করুন