২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৪৬:৩৪ পূর্বাহ্ন
রাজশাহীতে সামাজিক কল্যাণ সংস্থার অবস্থান কর্মসূচি
  • আপডেট করা হয়েছে : ১০-১১-২০২২
রাজশাহীতে সামাজিক কল্যাণ সংস্থার অবস্থান কর্মসূচি

সামাজিক কল্যাণ সংস্থা” বাংলাদেশ বিরোধী জোট (বাটা) ও ওয়ার্ক ফর এ বেটার বাংলাদেশ ট্রাস্ট এর যৌথ উদ্যোগে সাহেব বাজার জিরোপয়েন্টে অবস্থান কর্মসূচি করা হয়।

রাজস্ব আয় বিষয়ক তামাক কোম্পানির মিথ্যাচার বন্ধের দাবিতে বৃহস্পতিবার সকাল ১১.০০ টার দিকে সাহেব বাজার জিরোপয়েন্টে এই অবস্থান কর্মসূচির আয়োজন করা হয়।

সামাজিক কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক সম্রাট রায়হানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা ও রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি তৈইবুর রহমান , আব্দুল আলিম (সভাপতি সোনালী সপ্ন সংস্থা), শাইখ জামান (সভাপতি সূর্যকিরণ বাংলাদেশ ), শামীউল আলীম শাওন (সভাপতি ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ – ইয়্যাস)।

এ সময় আতিকুর রহমান আতিকের পরিচালনায় কর্মসূচিতে সংহতি প্রকাশ করেন, শরিফুল ইসলাম, সাইদুর রহমান সজল, মাসুম আহমেদ, সাকিব ইসলাম, তাইজুল রহমান, ইকলাসুর রহমান রাতুল, মারজিয়া, জুলিসহ অন্যান্যরা। 

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী ২০৪০ সালের মধ্যে তামাক মুক্ত বাংলাদেশ গড়ার ঘোষণা দেন, তা বাস্তবায়নের জন্য সকলে একযোগে কাজ করতে হবে।

বক্তারা আরও বলেন, ধূমপান বিষপান, ধূমপানে আসক্ত করে তামাক কোম্পানি অর্থ উপার্জন করছে। তারা যে হারে কর দিচ্ছে, তার দ্বিগুন টাকা ব্যয় করা হচ্ছে স্বাস্থ্য খাতে। এই সামান্য পরিমাণ কর পরিষদের মাধ্যমে কোম্পানি রাষ্ট্রের জনগণের নিকট থেকে হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা।

ধূমপান নেশাজাত দ্রব্য বিক্রি করে তারা কোটিপতি হচ্ছে। নেশা জগতের প্রথম ধাপ হলো ধূমপান।এরপরে অন্যান্য নেশায় জড়িয়ে পড়ে। তামাক কোম্পানিগুলো দেশের তরুণ সমাজকে নেশার জগতে ঢুকিয়ে দিচ্ছে।

এই কোম্পানিগুলো কখনোই দেশপ্রেমিক হতে পারে না বরং তারা মানুষ মারার কারিগর। তামাক কোম্পানির এই চালাকি সাধারণ মানুষ কোনভাবেই বুঝতে পারব না। তাই বক্তারা দাবি জানান অতি অবিলম্বে রাজস্ব আয় বিষয়ক তামাক কোম্পানির মিথ্যাচার বন্ধ করা হোক।

শেয়ার করুন