৩০ জানুয়ারী ২০২৩, সোমবার, ০২:৫৪:১৬ অপরাহ্ন
ফুটপাতে বসে কালাই রুটি খেয়ে ভাইরাল পররাষ্ট্র প্রতিমন্ত্রী
  • আপডেট করা হয়েছে : ২৬-১১-২০২২
ফুটপাতে বসে কালাই রুটি খেয়ে ভাইরাল পররাষ্ট্র প্রতিমন্ত্রী

: রাজশাহীর বাঘা উপজেলার দিঘা বাজারে ফুটপাতে বসে কালাই রুটি খেয়েছেন চারঘাট-বাঘার এমপি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।


ঢাকা থেকে নিজ এলাকায় দুই দিনের সফরে এসে শুক্রবার (২৫ নভেম্বর) রাতে তার সফর সঙ্গীদের সঙ্গে নিয়ে স্থানীয় মান্নান চাচার দোকানে তিনি এ রুটি খান। শনিবার তার কালাই রুটি খাওয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।


স্থানীয় সূত্রে জানা যায়, এ অঞ্চলে কালাই রুটির কথা বলতে গেলে প্রথমে চাঁপাইনবাবগঞ্জের নাম চলে আসে। মরিচ বাটা, পেঁয়াজ কুচি বা সরিষার তেল দিয়ে বেগুন ভর্তার সঙ্গে গরম কালাই রুটি ভোজন রসিকদের কাছে বেশ জনপ্রিয়। এটি মূলত চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী খাবার হলেও বর্তমানে রাজশাহীসহ উত্তরবঙ্গের মানুষের কাছে অত্যন্ত জনপ্রিয় ও ঐতিহ্যবাহী খাবার হয়ে উঠেছে।


বর্তমানে রাজশাহীর চারঘাট ও বাঘা উপজেলার অনেক মানুষই কালাই রুটি বিক্রি করে জীবিকা নির্বাহ করছেন। বছরের সব ঋতুতেই সমান তালে বিক্রি হয় এ রুটি। শহরে সকাল থেকে গভীর রাত পর্যন্ত রুটির দোকানগুলোতে ভোজন রসিকদের ভিড় জমতে দেখা যায়। শীত মৌসুমে এর ব্যাপকতা আরও বৃদ্ধি পায়।


পররাষ্ট্র প্রতিমন্ত্রী রুটি খেয়ে চলে আসার সময় বিক্রেতা মান্নান চাচা ও তার স্ত্রীর কাছে দোয়া প্রার্থনা করেন। এ সময় প্রতিমন্ত্রী তাদের পরিবারের খোঁজ খবর নেন।


মান্নান চাচার স্ত্রী বলেন, কখনো ভাবিনি মন্ত্রী এসে আমার দোকানে রুটি খাবে। আমি খুব গর্বিত। এমন মানুষ এসে আমার দোকানে বসে রুটি খাবে কখনো স্বপ্নেও কল্পনা করিনি। যাকে সবসময় টিভিতে দেখেছি, তাকে আজ আমার দোকানে বসে রুটি খাওয়ালাম।

শেয়ার করুন