৩০ জানুয়ারী ২০২৩, সোমবার, ০১:৫৯:০৬ অপরাহ্ন
যতদিন বেঁচে আছি সিনেমার সঙ্গেই থাকব
  • আপডেট করা হয়েছে : ০২-৬-২০২২
যতদিন বেঁচে আছি সিনেমার সঙ্গেই থাকব

মডেল ও অভিনেতা মামনুন ইমন। বর্তমানে সিনেমার কাজ নিয়েই ব্যস্ত আছেন। তার অভিনীত নতুন কয়েকটি সিনেমা সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। এরই মধ্যে নতুন সিনেমার খবরও দিয়েছেন। নতুন সিনেমা, বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* বর্তমান ব্যস্ততা কী নিয়ে

** গত সপ্তাহে ‘কাগজ : দ্য পেপার’ নামে একটি সিনেমা সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। শিগ্গির এটি মুক্তি দেওয়া হবে। এ সিনেমার প্রচার নিয়ে ব্যস্ত আছি। ‘কানামাছি’ নামে আরেকটি সিনেমার শুটিংয়ের কিছু অংশ বাকি আছে। এর কাজও করছি।

* ‘কাগজ : দ্য পেপার’ সিনেমায় আপনার চরিত্র কেমন

** একেবারই ভিন্ন একটি চরিত্রে অভিনয় করেছি। এ সিনেমাতে আমাকে ‘লেখক’ হিসাবে দেখা যাবে। গল্পে আমার লেখার মাধ্যমে সমাজের নানা বিষয়ের ওপর প্রতিবাদ করার বিষয়টি ফুটিয়ে তোলা হবে। শুটিংয়ের সময় কিছুটা পরিশ্রম করতে হয়েছে। সাহিত্য একটি ইমোশনের জায়গা। তা আবার নিজের ভেতর লালন করেছি। ভালোও লেগেছে। আশা করি দর্শকদেরও ভালো লাগবে।

* অন্য সিনেমার খবর কী

** দুটি সিনেমার শুটিং শেষ হয়েছে। এগুলো হলো দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘আকাশমহল’, মোহাম্মদ আসলাম পরিচালিত ‘আমার সিদ্ধান্ত’। এ ছাড়া ‘সাহসী যোদ্ধা’ নামে একটি সিনেমার অল্প কিছু শুটিং বাকি আছে। শিগ্গির নতুন কয়েকটি সিনেমায় চুক্তিবদ্ধ হব।

* কাজের ক্ষেত্রে কোন বিষয়ের ওপর বেশি গুরুত্ব দিচ্ছেন

** অবশ্যই ভালো গল্প ও চরিত্রের কথা চিন্তা করি। গল্পটা দর্শকদের সামনে কীভাবে উপস্থাপন করা হবে, পাশাপাশি মেকিংয়ের বিষয়টিও খুব মনোযোগ দিয়ে দেখি। যদি গল্প ভালো হয়, নতুনদের সঙ্গেও কাজ করতে আপত্তি নেই।

* ক্যারিয়ার নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা কী

** চরিত্রপ্রধান এবং ভালো গল্পের সিনেমায় কাজ করতে চাই। নিজেকে ভেঙে আবার সাজাতে চাই। ভালো নির্মাতার সঙ্গে কাজ করতে চাই। বিশেষ করে সিনিয়র শিল্পীদের সঙ্গে কাজ করতে পারলে অনেক কিছু শেখা যায়। সে জন্য সিনিয়রদের সঙ্গে মিশতে ও শিখতে চাই। কখনোই স্রোতের সঙ্গে তাল মিলিয়ে হারিয়ে যেতে চাই না।

* অনেক শিল্পী বিকল্প পেশা বা ব্যবসায় জড়িত থাকেন। আপনার এ নিয়ে কোনো ভাবনা আছে

** না। অভিনয় ছাড়া বিকল্প কিছু ভাবিনি। সিনেমা আমার প্রাণের সঙ্গে মিশে আছে। জীবনে কিছু করলে সিনেমা অভিনয়ের মাধ্যমেই করব। যতদিন বেঁচে আছি সিনেমার সঙ্গেই থাকব।

শেয়ার করুন