২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:২৩:১৯ পূর্বাহ্ন
বিএনপির সমাবেশ ঘিরে পুলিশের কঠোর নিরাপত্তা বলয়
  • আপডেট করা হয়েছে : ০৩-১২-২০২২
বিএনপির সমাবেশ ঘিরে পুলিশের কঠোর নিরাপত্তা বলয়

বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশকে ঘিরে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। শহরের সবগুলো প্রবেশমুখে বসানো হয়েছে বিশেষ চেকপোস্ট। নগরীর গুরুত্বপূর্ণ মোড়গুলোতে থাকছে পুলিশের কড়া নজরদারি।

পুলিশের একাধিক সূত্র জানায়, শহরের ১৭টি পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। শহরজুড়ে সাদাপোশাকে বিপুল সংখ্যক পুলিশ মাঠে কাজ করছে। সমাবেশকে কেন্দ্র করে নেওয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

সমাবেশকে ঘিরে দুই সপ্তাহ ধরেই রাজশাহী ও আশপাশের জেলাগুলোতে তৎপরতা চালিয়ে যাচ্ছে বিএনপি। তাই সমাবেশের আগ মুহূর্তে তৎপরতা বাড়িয়েছে পুলিশ। নগরীর আমচত্বর, নওদাপাড়া, রেলগেট, কাশিয়াডাঙ্গা মোড়, তালাইমারী মোড়, কাটাখালী বাজার ও বেলপুকুরে পুলিশের চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হচ্ছে। বাইরে থেকে আসা যানবাহনগুলোতে বাড়তি নজরদারি থাকছে পুলিশের।

এছাড়া সমাবেশস্থল রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে (হাজী মুহম্মদ মুহসীন উচ্চ বিদ্যালয় মাঠ) বিপুল সংখ্যক পুলিশ অবস্থান নিয়েছে। মাদ্রাসার প্রধান ফটক ঘোষপাড়া মোড়ে দায়িত্ব পালন করছে বেশ কিছু পুলিশ সদস্য। মাঠ ও আশপাশের এলাকার চিত্র জানতে পুলিশের পক্ষ থেকে বসানো হয়েছে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা। এসব ক্যামেরার মাধ্যমে ওই এলাকার ওপর নজর রাখছে পুলিশ।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রফিকুল আলম বলেন, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে কেউ যাতে সহিংস কিছু ঘটাতে না পারে সে জন্য সতর্ক রয়েছে পুলিশ। সমাবেশকে কেন্দ্র করে নেওয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

এছাড়াও শহরে প্রবেশের গুরুত্বপূর্ণ মোড়গুলোতে ১৭টি পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে। গোটা শহরে নজরদারি বৃদ্ধি করা হয়েছে। সাদা পোশাকে মাঠে পুলিশ রয়েছে। গোয়েন্দা শাখার সদস্যরাও কাজ করছেন। সমাবেশে সার্বক্ষণিক নজর রাখতে এর মধ্যে মাদরাসা মাঠে বসানো হয়েছে সিসি ক্যামেরা। নগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিট থেকে এ ক্যামেরার মাধ্যমে মাঠ পর্যবেক্ষণ করা হচ্ছে।

শেয়ার করুন