১৮ অগাস্ট ২০২২, বৃহস্পতিবার, ০৪:৫৩:২৬ অপরাহ্ন
রাজশাহীতে ডায়াগনস্টিক সেন্টারে মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার
  • আপডেট করা হয়েছে : ৩০-০৫-২০২২
রাজশাহীতে ডায়াগনস্টিক সেন্টারে মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার

 মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার রাজশাহীর আরও দুইটি ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার দুপুরে নগরীর লক্ষ্মীপুর ও ঘোষপাড়া মোড়ের এ দুটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৩৫ হাজার টাকা জরিমানা করে অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়।

এর আগের দিন রোববার একই অভিযোগে দুইটি ডায়াগনস্টিক সেন্টারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবারের অভিযানে লক্ষ্মীপুর মোড়ের ফেমাস ডায়গনস্টিক সেন্টারকে ২০ হাজার ও ঘোষপাড়া মোড়ের মা ফাতেমা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ এ তথ্য জানিয়েছেন।

মারুফ জানান, তিনি ফেমাস ডায়গনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে দেখেন মূল্য তালিকার চেয়ে বেশি টাকা আদায় করা হচ্ছে। এ ছাড়া সেখানে মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার করতে দেখা গেছে। তাই প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়।

অন্যদিকে, মূল্য তালিকা না থাকা এবং মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার করার অপরাধে মা ফাতেমা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা করেন তাঁর কার্যালয়ের আরেক সহকারী পরিচালক (মেট্রো) ওসমান গণি।

হাসান-আল-মারুফ জানান, এর আগের দিন মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার করার অপরাধে অভিযানে ঘোষপাড়া মোড় এলাকার মেট্রো ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া ধার্যকৃত মূল্যের চেয়ে বেশি টাকা আদায় করা ও মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার করার অপরাধে সিপাইপাড়া এলাকার লাইফ সাইন ল্যাব অ্যান্ড ইমেজিং সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যহত থাকবে বলেও জানান হাসান-আল-মারুফ।

শেয়ার করুন