২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৭:০০:১৩ অপরাহ্ন
আজও রাজশাহীসহ সারা দেশে বৃষ্টির আভাস
  • আপডেট করা হয়েছে : ৩১-০৫-২০২২
আজও রাজশাহীসহ সারা দেশে বৃষ্টির আভাস

আজও সারা দেশে বৃষ্টি হওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া আগামী ২৪ ঘণ্টায় দিনের তাপমাত্রা সামান্য বেড়ে রাতের তাপমাত্রা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

মঙ্গলবার (৩১ মে) আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন এ তথ্য জানান।

পূর্বাভাসে বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বেড়ে রাতের তাপমাত্রা কমতে পারে। আগামী পাঁচ দিনের মধ্যে দক্ষিণপশ্চিম মৌসুমি বায়ু টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে। ঢাকায় বাতাসের গতি ও দিক দক্ষিণ/দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার এবং পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন জানান, ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা, রংপুর, রাজশাহী ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এছাড়া আগামী তিন দিনে দেশের আবহাওয়া পরিস্থিতি সামান্য পরিবর্তন হতে পারে।

পূর্বাভাসে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। একই সঙ্গে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুন্ডে ২৩ ডিগ্রি সেলসিয়াসে। এ সময়ে সর্বোচ্চ বৃষ্টি রেকর্ড হয়েছে হাতিয়ায় ৭৫ মিলিমিটার।

শেয়ার করুন