২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:০০:১৭ অপরাহ্ন
পবায় ৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করল প্রশাসন
  • আপডেট করা হয়েছে : ১৩-১২-২০২২
পবায় ৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করল প্রশাসন

রাজশাহীর পবা উপজেলার পারিলা ইউনিয়নের খড়খড়ী বাইপাস সড়ক ঘেঁষে গড়া ৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। সোমবার (১২ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত খড়খড়ী বাইপাস মোড় এলাকায় এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় সড়কের ওপর অবৈধভাবে নির্মিত মার্কেট, দোকানপাটসহ বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করে পবা উপজেলা প্রশাসন ও সড়ক বিভাগ। পুলিশের সহযোগিতায় চলা উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন- রাজশাহীর পবা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার।

জানতে চাইলে পবা উপজেলা সহকারী কমিশনার ভূমি বলেন যে, সড়ক বিভাগের অধিগ্রহণকৃত জমিতে অবৈধভাবে স্থাপনা স্থাপনের ফলে প্রতিনিয়ত ব্যস্ততম এই মহাসড়কে দূর্ঘটনা ঘটছে। সাধারণত সড়কের উভয়পাশে ৯০ ফিট করে ১৮০ ফিট জায়গা সড়ক বিভাগের। এগুলো অবৈধভাবে দখল হওয়ায় সড়ক বিভাগ জেলা প্রশাসক, রাজশাহীর নিকট প্রতিকার চান। জেলা প্রশাসক রাজশাহী জনাব আব্দুল জলিল স্যারের নির্দেশনা মোতাবেক এই উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

উপজেলার পারিলা ইউনিয়নের খড়খড়ী সড়কবাজার এলাকার সরকারি খাস জমিতে অবৈধভাবে নির্মিত ৫০টি স্থাপনা ও ভবন উচ্ছেদ করার জন্য স্থানীয় সরকারের পক্ষ থেকে আগেই নোটিশ জারি করা হয়েছিল।

এই ব্যাপারে এলাকায় মাইকিংও করা হয়েছে। সেখানে একটি খাল অবৈধভাবে দখল করে রাখা হয়েছিল। সেই খালটি উদ্ধারের জন্য কিছুদিন আগে স্থানীয়রা মানববন্ধন ও বিক্ষোভও করেছিলেন। আজ তা দখলমুক্ত করা হলো। এখানে শিগগিরই ছয় লেন সড়কের কাজ শুরু হবে বলেও উল্লেখ করেন এই সহকারী কমিশনার।

এদিকে, উচ্ছেদ অভিযানের সময় সড়ক বিভাগ রাজশাহীর উপ বিভাগীয় প্রকৌশলী শাহ মো. আসিফ, নাহিমুর রহমান, সার্ভেয়ার মিল্লাত হোসেনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন