৩০ জানুয়ারী ২০২৩, সোমবার, ০২:০৩:১১ অপরাহ্ন
বিমানবন্দর সড়কে তীব্র যানজট
  • আপডেট করা হয়েছে : ১৯-০১-২০২৩
বিমানবন্দর সড়কে তীব্র যানজট

রাজধানীর বিমানবন্দর সড়কে তীব্র যানজট দেখা দিয়েছে। বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু উপলক্ষ্যে মুসুল্লিদের ভিড়ের কারণে এ যানজট।

উত্তরা থেকে টঙ্গী সড়কে বৃহস্পতিবার সকাল থেকেই যানজটের সৃষ্টি হয়। বিকালের দিকে তা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সড়কে সারি সারি যানবাহন দাঁড়িয়ে থাকায় বনানী, বিমানবন্দর, উত্তরা ও টঙ্গী এলাকায় যাতায়াত করা যাত্রী ও বিভিন্ন পরিবহণের চালকদের ভোগান্তিতে পড়তে হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা সড়কে আটকে থাকতে হচ্ছে তাদেরকে। টঙ্গী থেকে উত্তরা ফ্লাইওভারেও যানজট দেখা গেছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ সূত্রে জানা গেছে, উত্তরার যানজট অপ্রত্যাশিত নয়। কারণ আগামীকাল (শুক্রবার) থেকে তুরাগ তীরে শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। এজন্য দেশ-বিদেশের মুসল্লিরা দলে দলে তুরাগ তীরে যাচ্ছেন। উত্তরা এলাকায় গাড়ির চাপ বেড়ে যাওয়ায় যানজটের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে দেখা যায়, বৃহস্পতিবার সকালে বনানী থেকে বিমানবন্দর হয়ে উত্তরা পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়। সময় বাড়ার সঙ্গে বনানী ও বিমানবন্দর এলাকায় যানজট কিছুটা কমলেও উত্তরা ও টঙ্গী এলাকায় এখনো তীব্র যানজট রয়েছে। যাত্রীরা ভোগান্তির শিকার হন। ফলে অনেকে যাত্রী গণপরিবহণ থেকে নেমে হেঁটে গন্তব্যে রওনা দিয়েছেন।

এ বিষয়ে ডিএমপির ট্রাফিকের উত্তরা বিভাগের পশ্চিম জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. সাইফুল মালিক বলেন, উত্তরা এলাকায় এমনিতেই সব সময় গাড়ির চাপ একটু বেশি থাকে। শুক্রবার থেকে শুরু হতে যাওয়া বিশ্ব ইজতেমায় অংশ নিতে মুসল্লিরা আজ থেকেই আসতে শুরু করেছেন। ফলে যানজট বেড়েছে। ইজতেমা চলাকালে উত্তরা ও টঙ্গী এলাকায় যান চলাচল এমনিতেই সীমিত থাকবে।

শেয়ার করুন