৩০ জানুয়ারী ২০২৩, সোমবার, ০১:৪১:৩২ অপরাহ্ন
সাড়ে ৩৭ হাজার শিক্ষকের যোগদান রবিবার
  • আপডেট করা হয়েছে : ২২-০১-২০২৩
সাড়ে ৩৭ হাজার শিক্ষকের যোগদান রবিবার

সরকারি প্রাথমিক স্কুলগুলোতে নিয়োগ পাওয়া সাড়ে ৩৭ হাজার সহকারী শিক্ষক আগামীকাল রবিবার যোগদান করবেন। এরই মধ্যে প্রার্থীদের ডাকযোগে নিয়োগপত্র পাঠিয়েছে জেলা প্রাথমিক শিক্ষা অফিসগুলো। জেলা শিক্ষা অফিস থেকে প্রার্থীদের অঙ্গীকারনামা ও যোগদানপত্রের ফরমেট দিয়েছে। এগুলো পূরণ করে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে এসে নতুন শিক্ষকদের যোগদান করতে হবে।

ডাকযোগে পাঠানো নিয়োগপত্র না পেয়ে থাকলে চূড়ান্তভাবে পাশ করা প্রার্থীদের যোগদানপত্র এবং ৩০০ টাকার নন জুডিসিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা পূরণ করে রবিবার অফিস চলার সময়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিস বা নির্ধারিত স্থানে এসে যোগদান করতে হবে। একাধিক জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ভোরের কাগজকে এসব তথ্য নিশ্চিত করেছেন। সরকারি প্রাথমিক স্কুলের সহকারী শিক্ষক নিয়োগের জন্য নির্বাচিত ৩৭ হাজার ৫৭৪ জন শিক্ষকের পদায়নের আদেশ সোমবার জারি করা হবে। আর নতুন শিক্ষকদের দুই দিনের ওরিয়েন্টেশন হবে ২৩ থেকে ৩০ জানুয়ারির মধ্যে।

জানতে চাইলে কুমিল্লার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আবদুল মান্নান ভোরের কাগজকে বলেন, রবিবার নতুন শিকদের যোগদান করানো হবে। ইতোমধ্যে তাদের নিয়োগপত্র জারি করা হয়েছে। প্রার্থীদের যোগদানপত্র পূরণ করে ও ৩০০ টাকার ননজুডিসিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা পূরণ করে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে এসে যোগদান করতে হবে। সোমবার তাদের পদায়নের আদেশ জারি করা হবে।

জানা গেছে, যোগদান করতে প্রার্থীদের তিন কপি যোগদানপত্র, তিন কপি নিয়োগপত্র, ৩০০ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পের একটি মূল কপি ও দুইটি ফটোকপি সঙ্গে আনতে হবে। ৩০০ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা সম্পাদন করতে হবে, অঙ্গীকার নামায় প্রার্থীর পরিবার বা আত্নীয় স্বজন স্বাক্ষী হতে পারবেন।

শেয়ার করুন