২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:১৯:১৩ অপরাহ্ন
বগুড়া ৪: হিরো আলমকে ৮৩৪ ভোটে হারালেন জাসদের তানসেন
  • আপডেট করা হয়েছে : ০১-০২-২০২৩
বগুড়া ৪: হিরো আলমকে ৮৩৪ ভোটে হারালেন জাসদের তানসেন

বগুড়া ৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের উপ-নির্বাচনে বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে জয়ী হয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের এ কে এম রেজাউল করিম তানসেন।

বুধবার সকাল থেকে দিনভর ইভিএমে এই আসনের ১১২টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়। রাতে দুই উপজেলার ভোট একত্রিক করে বিজয়ী প্রার্থীর নাম ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

বগুড়ার জেলা প্রশাসক সাইফুল ইসলাম রাত ৯টায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বেসরকারি ফলাফলে ১১২টি কেন্দ্রের সবকটিতে জাসদের তানসেন মশাল প্রতীকে ২০ হাজার ৪০৫ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম একতারা প্রতীকে পেয়েছেন ১৯ হাজার ৫৭১ ভোট।”

তানসেন ৮৩৪ ভোটে বিজয়ী হয়েছেন। তাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

এই আসনে ২৩.৯২ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

বিএনপির সংসদ সদস্য পদত্যাগের পর নতুন করে বগুড়ার দুটি আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আজ এসব আসনে দিনভর ভোটগ্রহণ হয়।

বগুড়া জেলা জাসদের সভাপতি তানসেন এর আগে ২০১৪ সালের দশম সংসদ নির্বাচনে মশাল প্রতীকে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এবার আবার জয় পেলেন জাসদ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও স্থায়ী কমিটির এই সদস্য।

তবে ২০০৮ এবং ২০১৮ সালে ১৪ দলীয় জোটের শরিক হয়ে একই আসনে ভোট করে পরাজিত হয়েছিলেন তিনি।

এদিকে ২০১৮ সালেও হিরো আলম বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) সংসদীয় আসন থেকে নির্বাচন করে জামানত হারিয়েছিলেন। এবার তিনি ‘ভোটারদের চাওয়ার মুখে’ বগুড়া-৬ (সদর) আসন থেকেও প্রার্থী হন।

নির্বাচন কমিশনে প্রার্থিতা ফিরে না পেয়ে সবশেষ ২০১৮ সালের মত উচ্চ আদালতের দারস্থ হয়ে প্রার্থিতা ফিরে পান হিরো আলম। পরে একতারা নিয়ে ভোটের মাঠে নামেন।

বগুড়ার কেবল অপারেটর আশরাফুল আলম নিজের মতো করে গান গেয়ে ও মিউজিক ভিডিও তৈরি করে সোশাল মিডিয়ায় তুলে দেশ এবং দেশের বাইরেও এখন পরিচিত।

তিনি রবীন্দ্র সংগীত গেয়ে সমালোচনার মুখে পড়েন। তারপর পুলিশ তাকে ডেকে নিয়ে সতর্ক করে। তা নিয়েও সোশাল মিডিয়ায় সমালোচনায় সমালোচনার ঝড় বয়ে যায়।

শেয়ার করুন