২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১০:৫৫:০৪ অপরাহ্ন
দিল্লিতে আবারও বিজেপি-আম আদমির সংঘর্ষ
  • আপডেট করা হয়েছে : ২৫-০২-২০২৩
দিল্লিতে আবারও বিজেপি-আম আদমির সংঘর্ষ

আম আদমি পার্টি (এএপি) এবং বিজেপি (ভারতীয় জনতা পার্টি) কাউন্সিলরদের মধ্যে আবারও ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। 

দিল্লির পৌরভবনের ভেতর এ ঘটনা ঘটে। শনিবার সকালে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর দিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ৬ সদস্যের পৌর কমিটির নির্বাচনে একটি ভোট অবৈধ বলে মেয়রের ঘোষণার পর পরই উত্তেজনা শুরু হয়। 

একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন দুই দলের কাউন্সিলররা।এমনকি বিজেপি কাউন্সিলররা মেয়র শেলি ওবেরয়ের দিকেও তেড়ে যান।

খবরে বলা হয়েছে, মেয়র একটি ভোট বাতিল ঘোষণা করার সঙ্গে সঙ্গেই হইচই শুরু করে দেন বিজেপি সমর্থিত কাউন্সিলররা। এ সময় তারা জয়শ্রী রাম এবং ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপির দলের পক্ষে স্লোগান দেন। 

অন্যদিকে, এএপি সমর্থিত কাউন্সিলররা ‘আম আদমি পার্টি জিন্দাবাদ, অরবিন্দ কেজরিওয়াল জিন্দাবাদ’ বলে পাল্টা স্লোগান দেন। এতে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে।

বিজেপির কাউন্সিলররা মেয়রকে উদ্দেশ করে বলেন, তার কোনো সেন্স (বিবেচনা) নেই। রাজনৈতিক উদ্দেশ্যে ভোট বাতিল ঘোষণা করেছেন তিনি। সম্প্রতি বিজেপির প্রার্থীকে হারিয়ে দিল্লির মেয়র নির্বাচিত হন শেলি ওবেরয়।

এনডিটিভি বলছে, ফিল্মি কায়দায় সংঘর্ষের সূত্রপাত হয়। এ সময় উভয় পক্ষের কাউন্সিলররা চিৎকার করতে থাকেন এবং একে অপরকে ঘুষি, লাথি, চড় মারার পাশাপাশি ধাক্কাধাক্কি করতে থাকেন। এতে অশোক মনু নামে এক কাউন্সিলর আহত হলে তাকে দ্রুত নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

উদ্ভূত পরিস্থিতিতে হাউসের কার্যক্রম আগামী ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত করেছে দিল্লির মিউনিসিপ্যাল কর্পোরেশন (এমসিডি)। ওই দিন বেলা ১১টা থেকে আবারও স্ট্যান্ডিং কমিটির সদস্য পুনর্নির্বাচন হবে।

প্রসঙ্গত, এর আগে বৃহস্পতিবারও দিল্লির পৌর অধিবেশনে বোতল ছোড়াছুড়ি এবং দুই দলের কাউন্সিলরদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। শেষ পর্যন্ত অধিবেশন মুলতবি ঘোষণা করেন দিল্লির মেয়র শেলি ওবেরয়।

উল্লেখ্য, তিন তিনবার ভেস্তে যাওয়ার পর ভারতীয় সুপ্রিম কোর্টের নির্দেশে গত বুধবার দিল্লি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। 

এতে ক্ষমতাসীন দল বিজেপিকে হারিয়ে জয়ী হন আম আদমি পার্টি প্রার্থী শেলি ওবেরয়। এর পর থেকেই দিল্লি পৌরসভায় চলছে উত্তেজনা।

শেয়ার করুন