২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১০:৫১:২৩ অপরাহ্ন
নতুন জঙ্গি সংগঠনের সদস্যদের ধরতে পাহাড়ে র‍্যাবের অভিযান চলছে
  • আপডেট করা হয়েছে : ১৩-০৩-২০২৩
নতুন জঙ্গি সংগঠনের সদস্যদের ধরতে পাহাড়ে র‍্যাবের অভিযান চলছে

পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সংগঠন ‘কেএনএফ’ এর ছত্র ছায়ায় নতুন জঙ্গি সংগঠন ‘জামাআতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র সদস্যদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে র‍্যাব। বান্দরবান জেলার টংকাবতী এলাকায় এই অভিযান চালানো হচ্ছে। 

রোববার দিবাগত রাত সোয়া ১২টার দিকে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করছেন। 

এর আগে গত সপ্তাহে নতুন জঙ্গি সংগঠনটির প্রধান আমির আনিছুর রহমান ওরফে মাহমুদ এবং দাওয়াতী শাখার প্রধান আব্দুল্লাহ মাইমুনের সদস্য ও অর্থ সংগ্রহ বিষয়ক উগ্রবাদী বক্তব্যের একটি ভিডিও উদ্ধারের তথ্য জানিয়ে ছিল র‍্যাব। 

২০২২ সালের শেষের দিকে কুমিল্লাসহ দেশের বিভিন্ন জেলার ৮ তরুণ নিখোঁজের ঘটনা তদন্তে নেমে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র সম্পৃক্ততা পাওয়া যায়। 

র‍্যাব আরও জানতে পারে এই সংগঠনের ৫৫ জন সদস্য পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকী চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর ছত্র ছায়ায় পার্বত্য চট্টগ্রামের গহিন অরণ্যে সামরিক প্রশিক্ষণ গ্রহণ করছে। এরই ধারাবাহিকতায় পার্বত্য চট্টগ্রামে গত বছরের ৩ অক্টোবর থেকে র‍্যাব ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযান পরিচালিত হতে থাকে। র‍্যাবের অব্যাহত অভিযানে অদ্যাবধি ৫৯ জন জঙ্গিকে গ্রেপ্তার করে এবং জঙ্গি প্রশিক্ষণের সহায়তার অভিযোগে ১৭ জন কেএনএফ সদস্যকে গ্রেপ্তার করে। এছাড়াও র‍্যাব ফোর্সেস এই সংগঠনের ২ জনকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করে।

শেয়ার করুন