২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১২:১৩:৫৫ পূর্বাহ্ন
ভাসানচর পালানোর সময় দালালসহ ৬ রোহিঙ্গা আটক
  • আপডেট করা হয়েছে : ০৩-০৬-২০২২
ভাসানচর পালানোর সময় দালালসহ ৬ রোহিঙ্গা আটক

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালানোর সময় এক দালাল ও ৫ রোহিঙ্গাকে আটক করেছেন স্থানীয়রা। 

আটক রোহিঙ্গারা হলেন— ভাসানচর আশ্রয়ণের ৮৫নং ক্লাস্টারের নুরুল আলমের ছেলে ইলিয়াস (২৬), ৬৪নং ক্লাস্টারের আমান উল্যার ছেলে হাফিজ উল্যা (২২), ৫৯নং ক্লাস্টারের মো. হাছানের ছেলে ইলিয়াছ (২৭), ৭৩নং ক্লাস্টারের অলি মোল্লার ছেলে আবু রায়হান (২১), ৮৬নং ক্লাস্টারের নুরুল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম (২৭) এবং আটককৃত দালাল মোহাম্মদপুর ইউনিয়নের চর মোজাম্মেল গ্রামের আবদুল হাশেমের ছেলে জসিম উদ্দিন (২৮)।

শুক্রবার সকালে আটককৃত দালালকে মানবপাচার আইনে ভাসানচর থানায় করা মামলায় গ্রেফতার দেখিয়ে নোয়াখালীর চিফ জুডিশিয়াল আদালতের মাধ্যমে নোয়াখালী কারাগারে প্রেরণ করা হয়ছে। 

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন থেকে স্থানীয়রা তাদের আটক করে। পরে আটককৃত দালালসহ রোহিঙ্গা যুবকদের পুলিশে সোপর্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন চরজব্বার থানার ওসি মো. জিয়াউল হক বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত রোহিঙ্গারা জানায় টাকার বিনিময়ে দালাল জসিমের মাধ্যমে তারা ভাসানচর থেকে কক্সবাজার যাওয়ার উদ্দেশ্যে সুবর্ণচর আসে। ভাসানচর থেকে সুবর্ণচরের বোয়ালখালী ঘাট পার হয়ে সেখান থেকে তাদের সীতাকুন্ড নামিয়ে দেওয়ার কথা ছিল।

শেয়ার করুন