১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার, ০১:৪৭:৫৩ অপরাহ্ন
ঢাকায় ২৪ ঘণ্টার ফ্লাইট চালু হচ্ছে রাতে
  • আপডেট করা হয়েছে : ০২-০৪-২০২৩
ঢাকায় ২৪ ঘণ্টার ফ্লাইট চালু হচ্ছে রাতে

রানওয়ের লাইটিং ব্যবস্থা সংস্কার কাজের জন্য গত ৩ ফেব্রুয়ারি থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাতে ৫ ঘণ্টা বিমান চলাচল বন্ধ ছিল। সংস্কার কাজ শেষে শনিবার দিবাগত রাত (২ এপ্রিল) থেকে ফের ২৪ ঘণ্টা চালু থাকবে বিমানবন্দর।

জানা গেছে, দেশের ৪ বিমানবন্দরে ইন্সট্রুমেন্ট ল্যান্ডিং সিস্টেম (আইএলএস) ক্যাটাগরি-২ উন্নীত করার উদ্যোগ নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইন্সট্রুমেন্ট ল্যান্ডিং সিস্টেমের (আইএলএস) জন্য রানওয়ের লাইটিং ব্যবস্থা সংস্কার শুরু হয়  ৩ ফেব্রুয়ারি। সংস্কার কাজের জন্য প্রতিদিন রাত ২টা থেকে সকাল ৭টা পর্যন্ত বিমান চলাচল বন্ধ ছিল। এ সময়ে ফ্লাইটগুলোকে দিনের অন্য সময়ে স্থানান্তর করা হয়। সে কারণে সকালে ফ্লাইটের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় যাত্রী চাপও বৃদ্ধি পায়।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম বলেন, বিমানবন্দরের রানওয়ের লাইটিং ব্যবস্থা সংস্কার কাজ শেষ হয়েছে। শনিবার দিবাগত রাত থেকে রাতেও ফ্লাইট চলবে। বিমানবন্দরে ২৪ ঘণ্টা ফ্লাইট চালু থাকবে।

এয়ারলাইন সংশ্লিষ্টরা বলছেন, রানওয়ের লাইটিং ব্যবস্থা সংস্কার কাজের জন্য যেসব ফ্লাইটের সময়ের পরিবর্তন হয়েছিল সেগুলো আবার পরিবর্তিত হয়ে আগের সূচিতে ফিরবে। ফ্লাইটের সময় পরিবর্তন ঘটলে যাত্রীদের সেই তথ্য জানিয়ে দিচ্ছে  এয়ারলাইনগুলো। কিন্তু জটিলতা হচ্ছে, বেশির ভাগ প্রবাসী টিকিট কাটার সময় নিজের ফোন নাম্বার, ই-মেইল ঠিকানা দেন না। আবার ট্রাভেল এজেন্সিগুলোও যাত্রীর তথ্য না দিয়ে নিজেদের ফোন ও ই-মেইল দিয়ে টিকিট ইস্যু করে। ফলে  এয়ারলাইনের পক্ষ থেকে ফোন করলে আর যাত্রীকে পাওয়া যায় না। তখন যাত্রী অভিযোগ করেন এয়ারলাইন তাকে কিছু জানায়নি। যাত্রীরা টিকিট কাটার সময় নিজের ফোন ও ই-মেইল দিয়ে টিকিট ইস্যু করলে সকল ধরনের আপডেট তথ্য সরাসরি পাবেন।

শেয়ার করুন