৩১ মে ২০২৩, বুধবার, ০৪:০৩:০৫ পূর্বাহ্ন
সালেহা ইমারত কিরাত প্রতিযোগিতার ‘খ’ গ্রুপের প্রথম পর্ব অনুষ্ঠিত
  • আপডেট করা হয়েছে : ০২-০৪-২০২৩
সালেহা ইমারত কিরাত প্রতিযোগিতার ‘খ’ গ্রুপের প্রথম পর্ব অনুষ্ঠিত

রাজশাহীর বাগমারায় সালেহা ইমারত ফাউন্ডেশনের আয়োজনে কিরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। রবিবার ভবানীগঞ্জ নিউ মার্কেট মিলনায়তনে সালেহা ইমারত কিরাত প্রতিযোগিতার ‘খ’ গ্রুপের প্রথম রাউন্ড অনুষ্ঠিত হয়েছে।

রেজিস্ট্রেশনের মাধ্যমে ‘ক’ এবং ‘খ’ অংশ গ্রহণ করেছেন প্রতিযোগীরা। ‘খ’ গ্রুপের প্রথম পর্বে ৪৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৩৯ জন প্রতিযোগী অংশ গ্রহণ নেয়। রবিবার থেকে শেষ হয়েছে ‘ক’ এবং ‘খ’ গ্রুপের প্রথম পর্বের কিরাত প্রতিযোগিতা। ‘ক’ গ্রুপে অংশ গ্রহণ করে ০৬-১৩ বছর বয়সের শিক্ষার্থীরা এবং ‘খ’ গ্রুপে ১৩-১৬ বছর বয়সের শিক্ষার্থীরা।

এবারের কিরাত প্রতিযোগিতায় ১০২ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩৫০ জন প্রতিযোগী অংশ গ্রহণ করে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রতি গ্রুপে ০৩ জন করে প্রতিযোগী অংশ নেয়। প্রথম রাউন্ডে ‘ক’ এবং ‘খ’ গ্রুপ থেকে ২০ জন করে মোট ৪০ জন প্রতিযোগীকে চূড়ান্ত পর্বের জন্য বাছাই করা হয়।

উভয় গ্রুপের নির্বাচিতদের নিয়ে পরবর্তী তৃতীয় রাউন্ড অনুষ্ঠিত হবে। এরপর চূড়ান্ত পর্বের মধ্য দিয়ে শেষ হবে সালেহা ইমারত কিরাত প্রতিযোগিতা-২০২৩। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে সালেহা ইমারত ফাউন্ডেশনের পক্ষ থেকে নগদ অর্থ, পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হবে।

সালেহা ইমারত কিরাত প্রতিযোগিতা সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন বালানগর কামিল মাদ্রাসার অধ্যক্ষ এস.এম. মাহাবুবুর রহমান এবং প্রভাষক জিল্লুর রহমান। উক্ত কিরাত প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করছেন সোনাডাঙ্গা আলিম মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম, সালেহা ইমারত কোল্ড স্টোরেজ জামে মসজিদের ইমাম মাওলানা হাবিবুর রহমান, বাগমারা থানা জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ক্বারী ইউনুস আলী। ফলাফল সংগ্রহ ও প্রস্তুত কমিটির দায়িত্বে রয়েছেন ভটখালী ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ রমজান আলী, যাত্রাগাছি ফাযিল মাদ্রাসার প্রভাষক বুলবুল হোসাইন। পরিচালনা কমিটির সদস্য সালেহা ইমারত কোল্ড স্টোরেজের জিএম নাদিরুজ্জামান, ব্যবস্থাপক (হিসাব) সোহরাব হোসেন মাসুম, ইসলামিক ফাউন্ডেশনের মাহাবুর রহমান। অনুষ্ঠানটি পরিচালনা করেন উত্তর একডালা দাখিল মাদ্রাসার সুপারিনটেনডেন্ট মাওলানা মোফাজ্জল হোসেন প্রমুখ।

শেয়ার করুন