১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১২:১৯:২১ অপরাহ্ন
রাজশাহীতে পা দিয়ে মাড়িয়ে সেমাই তৈরি, আটক ৯
  • আপডেট করা হয়েছে : ০৫-০৪-২০২৩
রাজশাহীতে পা দিয়ে মাড়িয়ে সেমাই তৈরি, আটক ৯

রাজশাহী মহানগরীর পবা থানাধীন বান্দা পুকুর টিকরীপাড়া এলাকায় ভেজাল সেমাই তৈরির কারখানায় অভিযান পরিচালনা করে ৯ জনকে গ্রেপ্তার করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় ভেজাল সেমাই তৈরির বিভিন্ন উপাদান-সহ সরঞ্জামাদি উদ্ধার হয়।

গ্রেপ্তারকৃত আসামিরা রাজশাহী মহানগরীর পবা থানার শ্রীপুর গ্রামের মৃত মোকসেদ আলীর ছেলে সোহাগ রহমান (৩৫), একই এলাকার মৃত নুর মোহাম্মাদের ছেলে সাইদুর রহমান (৪০), মৃত হযরত আলীর ছেলে সাজ্জাদ (৩৫), নওশাদ আলীর ছেলে নাসির (২৫), আ: রহিমের ছেলে সুমন ইসলাম (৩২), চান মিয়ার ছেলে সম্রাট (২৫), ইব্রাহিম মন্ডলের ছেলে দুলাল (৫০), কাজেমুদ্দিন সরকারের ছেলে নাইম ইসলাম (২৪) ও ওয়াসিম (৪৮)।

ঘটনা সূত্রে জানা যায়, গতকাল ৪এপ্রিল রাত ১১:১৫ টায় রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার আল মামুনের সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে পুলিশ পরিদর্শক মশিয়ার রহমান ও তার টিম মহানগর এলাকায় মাদকদ্রব্য উদ্ধার, চোরাচালান রোধ, ভেজাল খাদ্য সামগ্রী ও অন্যান্য অভিযান ডিউটি করছিলো। এসময় তারা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন পবা থানাধীন বান্দা পুকুর টিকরীপাড়া এলাকার একটি বাড়িতে অবৈধভাবে ভেজাল সেমাই তৈরি হচ্ছে ।

উক্ত সংবাদের পরিপ্রেক্ষিতে ডিবি পুলিশের ওই টিম রাত ১১:৩৫ টায় বান্দা পুকুর টিকরীপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধভাবে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল সেমাই তৈরির সময় আসামিদের আটক করে। এসময় সেখান থেকে বিপুল পরিমান ভেজাল সেমাই ও সেমাই তৈরির বিভিন্ন উপাদান-সহ সরঞ্জামাদি উদ্ধার হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামি কারখানার মালিক সোহাগ রহমান অবৈধভাবে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল সেমাই তৈরির বিষয়টি স্বীকার করে। এ ছাড়াও তিনি সেমাই তৈরি সংক্রান্তে বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি।

গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে পবা থানায় বিশেষ ক্ষমতা আইনের একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

শেয়ার করুন