২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:২৯:১৯ পূর্বাহ্ন
নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের অঙ্গীকার নতুন রাষ্ট্রপতির
  • আপডেট করা হয়েছে : ২৪-০৪-২০২৩
নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের অঙ্গীকার নতুন রাষ্ট্রপতির

বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নিলেন মো. সাহাবুদ্দিন। সোমবার সকাল ১১টায় বঙ্গভবনের দরবার হলে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাঁকে রাষ্ট্রপতির পদে শপথ বাক্য পাঠ করান। শপথে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের অঙ্গীকার করেন নতুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার ছোটবোন শেখ রেহানা ও মন্ত্রিপরিষদ সদস্যসহ বিশিষ্ট অতিথিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

বীর মুক্তিযোদ্ধা মো. সাহাবুদ্দিন দেশের ২১তম রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের স্থলাভিষিক্ত হলেন। রাষ্ট্রপতি হামিদ সাবেক রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের মৃত্যুর পর ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি হিসাবে ৪১ দিনসহ টানা দুই মেয়াদে রাষ্ট্রপতি হিসেবে ১০ বছর ৪১ দিন দায়িত্ব পালন করলেন।

৭৩ বছর বয়সী মো. সাহাবুদ্দিন গত ১৩ ফেব্রুয়াারি দেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচিত হন। ১৯৪৯ সালের ১০ ডিসেম্বর পাবনা শহরের শিবরামপুরের জুবিলী ট্যাংক পাড়ায় জন্মগ্রহণ করেন তিনি। তাঁর ডাক নাম চুপ্পু, বাবা শরফুদ্দিন আনছারী এবং মা খায়রুন্নেসা।

মো. সাহাবুদ্দিন ১৯৭৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি ডিগ্রি অর্জন করেন এবং পরে এলএলবি ও বিসিএস (বিচার) পরীক্ষায় উত্তীর্ণ হন।

শেয়ার করুন