১৯ অগাস্ট ২০২২, শুক্রবার, ৬:০৫:২৮ অপরাহ্ন
মিরপুরে বিজিবির গাড়ি ভাঙচুর
  • আপডেট করা হয়েছে : ০৪-০৬-২০২২
মিরপুরে বিজিবির গাড়ি ভাঙচুর

রাজধানীর মিরপুরে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামের সামনে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) গাড়ি ভাঙচুর করেছেন পোশাকশ্রমিকরা। এসময় পুলিশের দুটি মোটরসাইকেলও জ্বালিয়ে দেন তারা।


শনিবার (৪ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে।


মিরপুর জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. মাহবুব বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন। ভাঙচুরের সময় গাড়িতে কোনো বিজিবি সদস্য ছিলেন না বলে জানান তিনি।


এ বিষয়ে পল্লবী থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. আসাদ জাগো নিউজকে বলেন, সকাল থেকে বিক্ষিপ্তভাবে কয়েকটি কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেন। দুপুরের পর আরও কিছু কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে সড়ক অবরোধ করেন। পরে বিকেলে অবরোধ শেষে যাওয়ার সময় তারা বিজিবির একটি খালি বাসে ভাঙচুর চালান। পুলিশের দুটি মোটরসাইকেলেও আগুন দেন।


এ ঘটনায় কতজনকে আটক করা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, এখন পর্যন্ত কয়েকজনকে আটক করা হয়েছে। তবে সে সংখ্যাটা এখনই বলা যাচ্ছে না।



এর আগে নিত্যপণ্যের ঊর্ধ্বগতিতে জীবনযাত্রার ব্যয়ভার মেটানো সম্ভব হচ্ছে না জানিয়ে মিরপুরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন পোশাকশ্রমিকরা।


দুপুর ১২টার দিকে মিরপুর-১৩ নম্বরে কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা সড়কে নেমে আসেন। তাদের দাবি, হয় বেতন বাড়াতে হবে, নয়তো নিত্যপণ্যের দাম কমাতে হবে।

শেয়ার করুন