১৯ জুলাই ২০২৪, শুক্রবার, ০৬:৩৭:০৫ অপরাহ্ন
স্ত্রী-ছেলেকে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড, মামাকে হত্যায় ভাগ্নের যাবজ্জীবন
  • আপডেট করা হয়েছে : ১৮-০৫-২০২৩
স্ত্রী-ছেলেকে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড, মামাকে হত্যায় ভাগ্নের যাবজ্জীবন

জয়পুরহাটে পৃথক দুটি মামলায় স্ত্রী-সন্তানকে হত্যায় একজনের মৃত্যুদণ্ডের আদেশ, আরেক মামলায় মামাকে হত্যার দায়ে ভাগ্নের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দীন ও জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সিনিয়র দায়রা জজ নুর ইসলাম এ রায় ঘোষনা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, ক্ষেতলাল উপজেলার হাপানিয়া নয়াপাড়া গ্রামের ইব্রাহিম আলীর ছেলে রেজাউল করিম ভাদু ও সদর উপজেলার পশ্চিম পারুলিয়ার আব্দুর রহিমের ছেলে আলাউদ্দীন।

মামলার বিবরণে জানা গেছে, বিয়ের পর থেকে স্ত্রী আঙ্গুরী বিবি ওরফে সোনাভানের সাথে রেজাউল করিম ভাদুর বনিবনা ছিলনা। এছাড়া তার নামে দুটি হত্যা মামলা ছিল। তাই প্রতিপক্ষকে ঘায়েল করতে ২০০৫ সালের ১৭ এপ্রিল রাতে তার স্ত্রী ও ৫ বছরের ছেলে হিটলারকে ধরালো অস্ত্র দিয়ে হত্যা করে পালিয়ে যায় সে।

অন্যদিকে পূর্ব শত্রুতার জেড়ে ২০০১ সালের ১৮ মে রাতে সদর উপজেলার পারুলিয়া সাকিন এলাকার বাড়ি থেকে মামা আব্দুর রশীদকে ডেকে নিয়ে পূরানাপৈল রেললাইনের পাশে মারপিটের পর শ্বাসরোধে হত্যা করেন ভাগ্নে আলাউদ্দীন। এ পৃথক দুটি ঘটনায় মামলা দায়েরের পর দীর্ঘ শুনানি শেষে আসামীদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আজ এ রায় দেন।

শেয়ার করুন