২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৩:২৪:৪৪ অপরাহ্ন
ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার নতুন অভিযোগ
  • আপডেট করা হয়েছে : ০৭-০৬-২০২৩
ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার নতুন অভিযোগ

রাশিয়ার পক্ষ থেকে এবার ইউক্রেনের বিরুদ্ধে নতুন অভিযোগ করা হলো। মস্কো দাবি করছে, ইউক্রেনীয় গোয়েন্দারা রাশিয়ায় নতুন ‘সন্ত্রাসী হামলার’ পরিকল্পনা করছে। যার মধ্যে পারমাণবিক উপাদান সম্বলিত ‘ডার্টি বোমা’ ব্যবহার করা রয়েছে।

তুর্কি সংবাদমাধ্যম ইয়েনি শাফাক এক প্রতিবেদনে জানিয়েছে, রাশিয়া মঙ্গলবার এমন দাবি করেছে। রুশ ফেডারেল সিকিউরিটি সার্ভিস (এফএসবি) তার ওয়েবসাইটে পোস্ট করা এক বিবৃতিতে এমন দাবি করেছে।

এতে বলা হয়েছে, রাশিয়ার নিরাপত্তা বাহিনীর হাতে আটক ইউক্রেনের সামরিক পাইলটরা তাদের জিজ্ঞাসাবাদের সময় চক্রান্তের কথা স্বীকার করেছে।

এফএসবি তার দাবির সত্যতার প্রমাণস্বরূপ বিবৃতির সঙ্গে এ সংক্রান্ত একটি ভিডিও প্রকাশ করেছে। যেখানে দেখানো হয়েছে, দুই ইউক্রেনীয় সামরিক পাইলটকে এপ্রিল ও মে মাসে ব্রায়ানস্ক ও তুলা অঞ্চলে জোরপূর্বক অবতরণ করার পর আটক করা হয়েছিল। এর পর তারা পুরো ষড়যন্ত্র প্রকাশ করে দেয়।

এফএসবির বিবৃতিতে বলা হয়েছে, আটক ইউক্রেনীয় পাইলটরা জিজ্ঞাসাবাদে জানিয়েছে যে, দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের (ডিএমইউ) প্রধান ডিরেক্টরেট অফ ইন্টেলিজেন্স (এমডিআই) এই সন্ত্রাসী কর্মকাণ্ডের পরিকল্পনা ও বাস্তবায়ন করেছে।

শেয়ার করুন