২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৯:০৩:১৭ অপরাহ্ন
আচরণবিধি লংঘন করলে প্রার্থীতা বাতিল : ইসি রাশিদা
  • আপডেট করা হয়েছে : ১৬-০৬-২০২৩
আচরণবিধি লংঘন করলে প্রার্থীতা বাতিল : ইসি রাশিদা

নির্বাচন কমিশনার রাশিদা সুলতানা বলেছেন, কোন প্রার্থী আচরণবিধি লংঘন করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এমনকি তাদের প্রার্থীতাও বাতিল করা হতে পারে।


শুক্রবার বেলা ১১ টার দিকে রাজশাহীতে সিটি নির্বাচনের প্রিজাইডিং অফিসারদের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


রাশিদা সুলতানা আরো বলেন, ‘সিটি নির্বাচন ঘিরে কমিশন সতর্ক ও অনড় অবস্থানে রয়েছে। কোন অনিয়ম হলে সাথে সাথে ব্যবস্থা নেওয়া হবে। রাজশাহীতে প্রচার প্রচারণার ক্ষেত্রে এখন পর্যন্ত বড় ধরনের কোন আচরণবিধি লঙ্ঘনের ঘটনা আমরা পায়নি। প্রার্থীদের আরচন বিধি লঙ্ঘনের বিষয়টি কঠোর ভাবে নজরদারি করা হচ্ছে।’


ভোটারদের নির্বিঘ্নে ভোট কেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়ে নির্বাচন কমিশনার রাশিদা সুলতানা বলেন, ‘নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আইনের কাঠামোয় যা যা দরকার তার সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রয়োজনমতো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্বে নিয়োজিত থাকবে। নির্বাচন চলাকালীন সময়ে প্রিসাইডিং কর্মকর্তা তার ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন।’


রাজশাহী সিটি নির্বাচনে চারজন মেয়র, ১১২ জন সাধারন কাউন্সিলর ও ৪৬ জন সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। তবে আনুষ্ঠানিক নির্বাচন বর্জনের ঘোষণা দিয়ে ভোটের মাঠের বাইরে রয়েছে ইসলামী আন্দোলনের প্রার্থী। ৩০টি ওয়ার্ডে ভোটার রয়েছেন ৩ লাখ ৫১ হাজার ৯৪৫ জন। যার মধ্যে ৩০ হাজার নতুন ভোটার।

শেয়ার করুন