২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:৫৯:১৬ অপরাহ্ন
ঢাকায় নেমে ‘বাজপাখি’ নামটা মনে ধরেছে মার্তিনেজের
  • আপডেট করা হয়েছে : ০৩-০৭-২০২৩
ঢাকায় নেমে ‘বাজপাখি’ নামটা মনে ধরেছে মার্তিনেজের

আর্জেন্টিনার ‘দুর্ভেদ্য দেওয়াল’ হিসেবে সুনাম কুড়িয়েছেন এমিলিয়ানো মার্তিনেজ। দুর্দান্ত গোলকিপিংয়ে তিনি গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন ৩৬ বছর পর আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে। ঢাকায় এসে যখন ‘বাজপাখি’ শব্দটা বলা হলো, শব্দটা বেশ পছন্দ হয়ে গেল আর্জেন্টিনার বিশ্বজয়ী এই গোলরক্ষকের।


৩৮ ঘণ্টার লম্বা যাত্রা শেষে আজ ভোরে ঢাকায় পৌঁছেছেন মার্তিনেজ। কিছুটা বিশ্রাম শেষে সকাল ৯টার দিকে চলে এসেছেন বাড্ডার প্রগতি সরণিতে নেক্সট ভেঞ্চারের কার্যালয়ে। মার্তিনেজের ঢাকা সফরের ব্যবস্থা করেছে এ প্রতিষ্ঠান। ফান্ডেডনেক্সটের প্রধান সৈয়দ আবদুল্লাহ জায়েদ ও চিফ স্ট্র্যাটেজি অফিসার সৈয়দ আব্দুল্লাহ গালিব বিমানবন্দর থেকে মার্তিনেজকে নিয়ে যান বাড্ডায়। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষকের সঙ্গে সেলফি তুলে ফেসবুকে পোস্ট করেন জায়েদ। সেখানে তিনি লিখেছেন, ‘বিমানবন্দর থেকে হোটেলে যাওয়ার সময় আমি একবার বলেছি, বাংলাদেশের মানুষ আপনাকে বাজপাখি বলে ডাকে। বিশ্বাস করুন, পুরো রাস্তায় তিনি বাজপাখি শব্দটা মুখস্থ করতে করতে এসেছেন। বাজপাখিকে স্বাগত।’ 


মার্তিনেজের নৈপুণ্যে ২০২১ কোপা আমেরিকা জিতেছিল আর্জেন্টিনা। তাতে আর্জেন্টিনার জার্সিতে লিওনেল মেসির প্রথম শিরোপা জেতা হয়। তাঁর দুর্দান্ত গোলকিপিংয়ে সর্বশেষ ২০২২ ফুটবল বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। ৩৬ বছর পর আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়ে গোল্ডেন গ্লাভস পেয়েছেন মার্তিনেজ। 


প্রথমবার বাংলাদেশে আসা মার্তিনেজকে অবশ্য সাধারণ দর্শকের দেখার কোনো সুযোগ নেই। আজ বিকেল সাড়ে ৪টায় সংক্ষিপ্ত ঢাকা সফর শেষে কলকাতায় চলে যাওয়ার কথা।


শেয়ার করুন