২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১১:১৬:০২ অপরাহ্ন
৩০ টাকা কেজিতে চাল, ১০০ টাকায় তেল বিক্রি করবে টিসিবি
  • আপডেট করা হয়েছে : ১৬-০৭-২০২৩
৩০ টাকা কেজিতে চাল, ১০০ টাকায় তেল বিক্রি করবে টিসিবি

টিসিবির কার্ডে ৩০ টাকা কেজিতে চাল, ১০০ টাকা লিটার তেল, ৬০ টাকা দরে মসুর ডাল এবং ৭০ টাকা ধরে চিনি কিনতে পারবেন উপকারভোগীরা। গতকাল টিসিবির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আজ রোববার উত্তরা ৮ নম্বর সেক্টরে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার নতুন এ কর্মসূচির উদ্বোধন করবেন।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, সয়াবিন তেল, মসুর ডাল ও চিনির পাশাপাশি টিসিবির পণ্য তালিকায় প্রতি কেজি ৩০ টাকা দরের পাঁচ কেজি করে চাল থাকবে। চলতি মাসে মসুর ডালের দাম কেজিতে ১০ টাকা করে কমে ৬০ টাকা করা হয়েছে। এখন থেকে ফ্যামিলি কার্ডধারী টিসিবির গ্রাহক ১০০ টাকা লিটার দরে দুই লিটার সয়াবিন তেল, ৬০ টাকা কেজি দরে দুই কেজি মসুর ডাল, ৭০ টাকা কেজি ধরে এক কেজি চিনি এবং ৩০ টাকা কেজি দরে পাঁচ কেজি চাল কিনতে পারবেন।
টিসিবি ফ্যামিলি কার্ডধারিদের কাছে কেমন চাল বিক্রি করবে বিজ্ঞপ্তিতে তা জানানো হয়নি। তবে, টিসিবির তালিকায় চাল যুক্ত হওয়ায় স্বল্প আয়ের মানুষদের বাজার খরচ কিছুটা কমবে বলে আশা করা হচ্ছে। টিসিবির হিসাবে এই মুহূর্তে রাজধানীতে মোটা চালের দাম ৪৮ টাকার নিচে নেই। মাঝারি মানের চালের দাম কেজিপ্রতি ৫০ থেকে ৫৫ টাকা আর সরু চালের দাম ৬০ থেকে ৭৫ টাকা। ২০২২ সালের ২০ মার্চ স্বল্প আয়ের মানুষদের মধ্যে কম দামে পণ্য বিক্রি করতে টিসিবির কার্ডের ব্যবস্থা করা হয়। সব মিলিয়ে এক কোটি পরিবার এখন ফ্যামিলি কার্ডের আওতায় রয়েছে।

শেয়ার করুন