২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:২৩:০৩ অপরাহ্ন
একই কেন্দ্রে দ্বিতীয়বার যাওয়ায় হিরো আলমকে নিরাপত্তা দিতে পারেনি পুলিশ: ডিএমপি কমিশনার
  • আপডেট করা হয়েছে : ২২-০৭-২০২৩
একই কেন্দ্রে দ্বিতীয়বার যাওয়ায় হিরো আলমকে নিরাপত্তা দিতে পারেনি পুলিশ: ডিএমপি কমিশনার

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, পুলিশকে না জানিয়ে একই কেন্দ্রে দ্বিতীয়বার যাওয়ায় ঢাকা-১৭ আসনের প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমকে নিরাপত্তা দিতে পারেনি পুলিশ। সেই সুযোগে দুষ্কৃতকারীরা তাঁর ওপর হামলা করে থাকতে পারে।


আজ শনিবার দুপুরে রাজধানীর পল্টনে পলওয়েল মার্কেটে বাংলাদেশ দোকান মালিক সমিতির আয়োজনে মরিচের চারা বিতরণ অনুষ্ঠানে ডিএমপি কমিশনার এসব কথা বলেন।


কমিশনার বলেন, কেন্দ্রে সমস্যা হওয়ার কারণে হিরো আলমসহ তাঁর কর্মীদের বের করে দেওয়া হয়েছিল। হিরো আলম কেন্দ্রের বাইরে দুষ্কৃতকারীদের দ্বারা আক্রান্ত হয়েছেন। সিসি ক্যামেরার ফুটেজ দেখে আসামিদের শনাক্ত করা হচ্ছে।


ব্যবসায়ীদের নিরাপত্তায় পুলিশ তৎপর জানিয়ে কমিশনার বলেন, ‘ব্যবসায়ীদের নিরাপত্তা দিতে আমরা সর্বদা তৎপর আছি। গত ১৫ বছর ধরে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অনেক উন্নতি হয়েছে। করোনাভাইরাসের সময়ে কিছুটা সমস্যা তৈরি হয়েছিল। ব্যবসায়ীদের কোথাও চাঁদা দিতে হয় না। তাঁদের আইনশৃঙ্খলাজনিত কোনো সমস্যা নেই। তাঁরা নির্বিঘ্নে ব্যবসা করে যাচ্ছেন। এই পরিস্থিতি ধরে রাখতে হলে পুলিশ ও ব্যবসায়ীদের সঙ্গে যে সুসম্পর্ক, তা অব্যাহত থাকবে।’

তিনি আরও বলেন, ‘ব্যবসায়ীদের ওপর যেন কোনো ধরনের জুলুম না হয়, তা আমাদের দেখার দায়িত্ব। আপনারা যদি দেখেন কোনো ধরনের জুলুম, চাঁদা দাবি বা ব্যবসায় ক্ষতির চেষ্টা করছে, পুলিশকে জানালে আপনাদের পাশে থাকব। পাশাপাশি ৯৯৯ আছে। এখানে জানালেও তিন মিনিটের মধ্যে ব্যবস্থা নেওয়া হবে। মাস্তান বা সন্ত্রাসী কোন দল করে সেটি বিবেচনা করা হয় না। তাদেরর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’


শেয়ার করুন