৬ অগাস্ট ২০২২, শুক্রবার, ০৭:১১:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
পরীমণির সন্তানের ছবি ও নাম প্রকাশ প্রেমের টানে ছুটে এলেন অস্ট্রিয়ান প্রকৌশলী গরু পাচার মামলায় পশ্চিমবঙ্গের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল গ্রেপ্তার আরব নারীদের নিয়ে মানহানিকর প্রতিবেদন, দ্য ইকোনোমিস্টের বিরুদ্ধে মামলা সেনানিবাসে তৃতীয় জানাজা শেষে লে. কর্নেল ইসমাইলকে বনানীতে দাফন সুইস ব্যাংকের তথ্য চাওয়া নিয়ে রাষ্ট্রদূত মিথ্যা বলেছেন: পররাষ্ট্রমন্ত্রী ব্যক্তিগত সফরে শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জ্বালানি তেলের দাম যুক্তরাষ্ট্রে পাঁচ মাসের মধ্যে সর্বনিম্ন বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করলেন সাকিব রাবির কেন্দ্রীয় মন্দির সভাপতির বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ
হ্যারির শেষ মুহূর্তের গোলে জয়বঞ্চিত জার্মানি
  • আপডেট করা হয়েছে : ০৮-০৬-২০২২
হ্যারির শেষ মুহূর্তের গোলে জয়বঞ্চিত জার্মানি

উয়েফা নেশনস লিগে ‘সি’ গ্রুপের হাইভোল্টেজ ম্যাচে হ্যারি কেইনের শেষ মুহূর্তের গোলে জার্মানিকে জয়বঞ্চিত করেছে গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ড। পুরো ম্যাচে ইংলিশদের রক্ষণের কাজে ব্যস্ত রেখেও ১-১ গোলে ড্র করেছে জার্মানি। গ্রুপের আরেক ম্যাচে হাঙ্গেরিকে ২-১ গোলে হারিয়েছে ইতালি।

টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে জয়বঞ্চিত ছিল জার্মানি-ইংল্যান্ড দুই পাওয়ার হাউস। তাই আলিয়াঞ্জ অ্যারেনার এই ম্যাচে জয়ের জন্য মরিয়া ছিল হান্সি ফ্লিক ও গ্যারেথগেটের দল। ম্যাচের শুরু থেকে আধিপত্য ছিল স্বাগতিক জার্মানির। মুসিয়ালা, মুলার, হ্যাভার্জরা ইংলিশ রক্ষণে আক্রমণের ঢেউ বইয়ে দিলেও আসেনি গোল।

কাঙ্ক্ষিত গোলের জন্য দ্বিতীয়ার্ধ পর্যন্ত অপেক্ষা করতে হয় হ্যান্সি ফ্লিক শিষ্যদের। ৫০ মিনিটে জশুয়া কিমিখের অ্যাসিস্টে জার্মানিকে এগিয়ে দেন বরুসিয়া ডর্টমুন্ডের মিডফিল্ডার ইয়োনাস হফমান। পিছিয়ে পড়ে কিছুটা ছন্দ ফিরে পায় ইংল্যান্ড। ম্যাসন মাউন্ট ও সাক্র বদলে জ্যাক গ্রিলিশ ও বেলিংহাম নেমে বাড়ান আক্রমণের গতি। 

ম্যাচের শেষ দিকে ভুল করে বসে জার্মানি। ডি বক্সে পেনাল্টি আদায় করে নেন হ্যারি কেইন। ৮৮ মিনিটে স্পট কিক থেকে ইংলিশ অধিনায়ক গোল করে দলের এক পয়েন্ট নিশ্চিত করেন।

শেয়ার করুন