৬ অগাস্ট ২০২২, শুক্রবার, ০৬:৪৬:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
পরীমণির সন্তানের ছবি ও নাম প্রকাশ প্রেমের টানে ছুটে এলেন অস্ট্রিয়ান প্রকৌশলী গরু পাচার মামলায় পশ্চিমবঙ্গের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল গ্রেপ্তার আরব নারীদের নিয়ে মানহানিকর প্রতিবেদন, দ্য ইকোনোমিস্টের বিরুদ্ধে মামলা সেনানিবাসে তৃতীয় জানাজা শেষে লে. কর্নেল ইসমাইলকে বনানীতে দাফন সুইস ব্যাংকের তথ্য চাওয়া নিয়ে রাষ্ট্রদূত মিথ্যা বলেছেন: পররাষ্ট্রমন্ত্রী ব্যক্তিগত সফরে শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জ্বালানি তেলের দাম যুক্তরাষ্ট্রে পাঁচ মাসের মধ্যে সর্বনিম্ন বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করলেন সাকিব রাবির কেন্দ্রীয় মন্দির সভাপতির বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ
ডিপোর আগুন নিভল ৮৬ ঘণ্টা পর
  • আপডেট করা হয়েছে : ০৮-০৬-২০২২
ডিপোর আগুন নিভল ৮৬ ঘণ্টা পর

দমকল বাহিনী, স্বেচ্ছাসেবীসহ বহু মানুষের প্রচেষ্টায় ৮৬ ঘণ্টা পর পুরোপুরি নিভেছে সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর আগুন।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের ১৮ বীর ইউনিটের লেফট্যানেন্ট কর্নেল মো. আরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ডিপোর আগুন পুরোপুরি নিভে গেছে। কোথাও আগুন নেই। আগুন আর জ্বলছে না।

আগুন নিয়ন্ত্রণে আসার আগে প্রায় অর্ধশত মানুষের মৃত্যু হয়েছে। বহু সম্পদ ধ্বংস হয়ে গেছে। 

কিছু কনটেইনার থেকে এখনো ধোঁয়া বের হতে দেখা গেলেও সক্রিয় আগুন নেই জ্বানিয়ে আরিফুল বলেন, কনটেইনারে যে গার্মেন্টস পণ্য আছে সেগুলোতে পানি দেওয়ায় সেখান থেকে ধোঁয়া বের হচ্ছে।

শনিবার রাত ১০টার দিকে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর গ্রামে বেসরকারি ওই কনটেইনার ডিপোতে আগুন লাগার পর একের পর এক বিস্ফোরণে তা ছড়িয়ে পড়ে। গত তিন দিন ধরে সেখানে আগুন নেভানো ও উদ্ধারকাজ চালিয়ে আসছেন ফায়ার সার্ভিস, সেনাবাহিনী, নৌবাহিনী এবং সরকারের বিভিন্ন দপ্তরের কর্মীরা।
এ ঘটনায় বুধবার দুপুর পর্যন্ত ৪৪ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন