২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০২:০৫:৩৯ পূর্বাহ্ন
ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন চলবে আজ থেকে
  • আপডেট করা হয়েছে : ০১-০৮-২০২৩
ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন চলবে আজ থেকে

দীর্ঘ আট মাস বন্ধ থাকার পর আজ মঙ্গলবার থেকে চালু হচ্ছে ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন সার্ভিস। প্রতিদিন চার জোড়া ট্রেন দিয়ে এই সার্ভিস চলবে। সারাদিন আটটি ট্রেন ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলাচল করবে বলে রেলওয়ে সূত্র জানায়।

রেলওয়ে ঢাকা বিভাগের বাণিজ্য কর্মকর্তা শাহআলম শিশির জনকণ্ঠকে বলেন, রেলমন্ত্রীর নির্দেশে মঙ্গলবার ভোর পাঁচটা থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন সার্ভিস চালু হবে। এই রুটে প্রতিদিন চার জোড়া ট্রেন চলাচল করবে। আগের নিয়মে ট্রেনগুলো চলাচল করবে।

এর আগে পদ্মা সেতু রেলসংযোগ প্রকল্পের কাজের কারণে গত বছরের চার ডিসেম্বর থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়। কাজ শেষে চার মাসের মধ্যে ট্রেন চালুর ঘোষণা দেওয়া হলেও সাত মাসেও রেলপথটি চালু করতে পারেনি কর্তৃপক্ষ। সর্বশেষ গত মঙ্গলবার ঢাকা স্টেশন থেকে শুরু করে নারায়ণগঞ্জ পর্যন্ত রেললাইনের উন্নয়ন কাজ সরেজমিনে পরিদর্শন করেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন। এ সময় নারায়ণগঞ্জের চাষাঢ়া রেলস্টেশনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ১ আগস্ট থেকে ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন চালুর ঘোষণা দেন রেলমন্ত্রী।

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে জানান, অবশেষে সাত মাস পর আজ মঙ্গলবার সকাল থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথে আবারও ট্রেন চলাচল শুরু হচ্ছে। এতে এ রেলপথে চলাচলরত যাত্রীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। সোমবার বিকেলে এ বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ রেলস্টেশনের মাস্টার কামরুল ইসলাম বলেন, মঙ্গলবার থেকে ট্রেন চলাচল শুরু হবে এটা নিশ্চিত। তবে এ বিষয়ে এখনো কোনো সিডিউল পাইনি। সিডিউল পেলেই বিস্তারিত জানাতে পারব।


শেয়ার করুন