২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১২:৩০:৪৫ অপরাহ্ন
লিটন বড় স্কোর না পেলেও সহজ জয় পেয়েছে তাঁর দল
  • আপডেট করা হয়েছে : ০৩-০৮-২০২৩
লিটন বড় স্কোর না পেলেও সহজ জয় পেয়েছে তাঁর দল

গ্লোবাল টি-টোয়েন্টিতে টানা চতুর্থ জয়ের কাজ অনেকটা সারে জাগুয়ার্সের বোলাররাই করে রেখেছিলেন, মিসিসাউগা প্যান্থার্সকে টুর্নামেন্টের সর্বনিম্ন ৫৬ রানে আটকে দিয়ে। তাই ১২০ বলে ৫৭ রানের লক্ষ্যটা স্পর্শ করা খুব কঠিন কিছু ছিল না সারের জন্য।

৮ উইকেটের জয়ে সারেও তাই প্রমাণ করল। যদিও ৬ রানের মাথায় যতিন্দর সিংকে হারিয়ে বসে সারে। দ্বিতীয় উইকেটে ২৩ রানের জুটি গড়ে তা সামাল দেন মোহাম্মদ হারিস ও লিটন দাস। প্যান্থার্সের পেসার সেসিল পারভেজের হঠাৎ বুকসমান এক বাউন্স বুঝে ওঠার আগেই লিটনের ব্যাটে লেগে লং অফে ক্যাচ উঠলে ছোট জুটিটা ভেঙে যায়। টুর্নামেন্টে নিজেদের সর্বশেষ ম্যাচে প্রথম ফিফটি পাওয়া বাংলাদেশি ব্যাটার গতকাল ১৩ বলে ১০ রান করেন। বাউন্ডারি মারেন ২টি।

বাকি কাজটা সেরে নেন দুই পাকিস্তানি ব্যাটার। ওপেনিংয়ে নামা হারিসকে ম্যাচ জেতাতে সঙ্গ দেন আগের ম্যাচেও অপরাজিত থাকা ইফতিখার আহমেদ। ২৩ বলে ৩৭ রান করে দলের সর্বোচ্চ স্কোরার হারিস। তাঁর সঙ্গে অপরাজিত থাকা দলের অধিনায়ক ইফতিখার করেন ৯ বলে ৮ রান।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে একের পর এক উইকেট হারিয়ে ৫৬ রানে অলআউট হয় প্যান্থার্স। দলের হয়ে সর্বোচ্চ ১৭ রান করেন ওপেনার শ্রেয়াস মোভা। কম রানে আটকে যাওয়ায় টুর্নামেন্টের সর্বনিম্ন রানের রেকর্ডও গড়ে পাকিস্তানি ব্যাটার শোয়েব মালিকের দল। আগের রেকর্ড ছিল ৯৯ রানের মন্ট্রিয়ল টাইগার্সের। ভ্যানকুভার নাইটসের বিপক্ষে করেছিল সাকিব আল হাসানের দল। ৬ রানের ৩ উইকেট নিয়ে ম্যাচ-সেরা হয়েছেন সারের নেপালি লেগ স্পিনার সন্দ্বীপ লামিচানে।

শেয়ার করুন