২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:২৬:৫৬ অপরাহ্ন
পুলিশ অপরাধে জড়ালে হাত ভাঙার ঘোষণা নয়া পুলিশ কমিশনারের
  • আপডেট করা হয়েছে : ০৭-০৮-২০২৩
পুলিশ অপরাধে জড়ালে হাত ভাঙার ঘোষণা নয়া পুলিশ কমিশনারের

কোন পুলিশ সদস্য মাদক ও নারী ব্যবসা এবং জুয়ার সঙ্গে জড়িত থাকলে তাদের হাত ভেঙ্গে দেয়ার ঘোষণা দিয়েছেন রাজশাহীর নয়া পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার। সোমবার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা জানান তিনি।


কোন পুলিশ কর্মকর্তা বা সদস্য বেআইনি কাজে জড়িয়ে পড়লে তথ্য দিয়ে সহযোগিতা করার আহবান জানান নয়া পুলিশ কমিশনার। বলেন, আমার প্রধান লক্ষ আইনশৃংখলা পরিস্থিতির উন্নতি করা। নগরজুড়ে সিসিটিভি ক্যামেরার বিস্তার বাড়িয়ে পর্যবেক্ষণ জোরালো করা হবে। এই গ্রীণ সিটিতে যদি কেউ রক্তে লাল করতে চাই তাহলে আমরা তাদের কোনভাবেই ছাড় দিব না।


মতবিনিময়কালে সাংবাদিকের নানা প্রশ্নের জবাব দেন নয়া পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার। তিনি বলেন, মহানগরীতে দায়িত্বে নিয়োজিত কোন পুলিশ কর্মকর্তা ও সদস্যরা যতি বেআইনি কাজে জড়িত হয়ে পড়ে তাহলে তথ্য দিয়ে সহযোগিতা করবেন। কোন পুলিশ যদি মাদক, নারী ও জুয়ায় জড়িত হয়ে পড়ে তাহলে কোন ছাড়া দেওয়া হবে না। তাদের হাত ভেঙ্গে দিবো। অন্য কোন অপরাধে জড়িত থাকলে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস প্রদান করেন।


তিনি আরো বলেন, সামনে নির্বাচন। এটিকে ঘিরে চঞ্চলতা থাকতে। এটিকে সামনে রেখে যদি কোন অপশক্তি শান্তির নগরী, সিল্কের নগরী শিক্ষা নগী ও গ্রীণ সিটির নগরীতে যদি কেউ রক্তে লাল করতে চাই তাহলে আমরা সহজে ফিরে আসবো না। তাদের সমুচিত জবাব দেওয়া হবে। এছাড়াও কোন পুলিশের ফোর্সের উপর হাত পড়লে আমরা বসে থাকবো বলে হুশিয়ারী প্রদান করেন।


মতবিনিময় সভায় প্রথমে তিনি শুভেচ্ছা বক্তব্য প্রদান করে সাংবাদিকদের সাথে পরিচিত হন। তিনি রাজশাহীর সাংবাদিকদের নিকট থেকে মহানগরীর সমস্যার কথা শুনে তা নিরসনের আশ্বাস প্রদান করে জনসেবার কাজ করার কথা ব্যক্ত করেন।


পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার আরো বলেন, রাজশাহীতে যেসব সমস্যা দেখেছেন তা সহসা কিছু পরিবর্তনের কথা বলেন।


তিনি মহানগরীর বিভিন্ন স্পর্টে ৫০০ সিসি ক্যামেরা মধ্যে কিছু ক্যামেরা নষ্ট হওয়ার জন্য ফুটেজ সংগ্রহ সম্ভব হয়না এর প্রেক্ষিতে তিনি বলেন, এই ক্যামেরা গুলো ভালো করার জন্য রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে অবগত করে বিশেষ বরাদ্দ দিয়ে তা পুনরায় চালু করা হবে। সিসিটিভি ক্যামেরা নগরী পর্যবেক্ষণ করার জন্য আরএমপির কার্যালয়ে স্পেশাল জায়গা বরাদ্দ করে মনিটরিং করার কথা তিনি জানান।


আরএমপি কমিশনার আরো বলেন, রাজশাহী নগরীতে সেফ সিটি প্রজেক্ট এনে মহানগরীকে সাজানো কথা বলেন। উন্নত দেশ গুলোর মতো রাজশাহী মহানগরীতে নিরাপত্তা জোরদার করা হবেও বলে তিনি জানান।


মহানগরীতে দায়িত্বে নিয়োজিত কোন পুলিশ কর্মকর্তা ও সদস্যরা যতি বেআইনি কাজে জড়িত হয়ে পড়ে তাহলে তথ্য দিয়ে সহযোগিতা কামনা করে বলেন, কোন পুলিশ যদি মাদক, নারী ও জুয়ায় জড়িত হয়ে পড়ে তাহলে কোন ছাড়া দেওয়া হবে না। তাদের হাত-পা ভেঙ্গে দিবো। অন্য কোন অপরাধে জড়িত থাকলে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস প্রদান করেন। এছাড়াও পুলিশ সদস্যদের যে ডোপ টেস্ট প্রক্রিয়া তা চলমান থাকার কথা তিনি জানান।


এছাড়াও নগরীতে যারা বেপরোয়া মোটরবাই চালা ও স্কুল কলেজের ড্রেস পড়ে অযথা যেখানে সেখানে ঘুরে বেড়ায় তাহলে তাদের সতর্কতা করা হবে ও ধরে এনে শাস্তির আওতায় আনা হবে বলে জানান।


মতবিনিময়কালে অতিরিক্ত পুলিশ কমিশনার বিজয় বসাকসহ পুলিশের উধ্বর্তন কর্মকর্তার উপস্থিত ছিলেন।

শেয়ার করুন