২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:২৭:৩৬ অপরাহ্ন
পান্থপথে যানজটে সীমাহীন দুর্ভোগ
  • আপডেট করা হয়েছে : ০৮-০৬-২০২২
পান্থপথে যানজটে সীমাহীন দুর্ভোগ

রাজধানীর পান্থপথ ও এর আশপাশের এলাকায় দুপুর থেকে সীমাহীন যানজটে দুর্ভোগ পোহাতে হচ্ছে নগরবাসীকে। একে তো ভ্যাপসা গরম তার ওপর যানজট বাড়তি ভোগান্তি যোগ করেছে জনজীবনে।


জানা গেছে, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত বিক্ষোভ সমাবেশে যোগ দিতে দলীয় নেতাকর্মীরা মিছিল নিয়ে পান্থপথ ও সোনারগাঁও হোটেলের এক পাশের রাস্তা দিয়ে ধানমন্ডি ৩২ নম্বরের দিকে যাচ্ছে। এর ফলে রাস্তার এক পাশে যানচলা বন্ধ হয়ে গেছে। আর এর প্রভাবে পান্থপথ ও সোনারগাঁও হোটেলের সামনের রাস্তায় কার্যত বন্ধ হয়ে গেছে।



সরেজমিনে দেখা গেছে, এক পাশে নেতাকর্মীদের মিছেল ও রাস্তার অন্য পাশে যানবাহন স্থবির হয়ে পড়েছে। ফলে বিভিন্ন পরিবহনের যাত্রীরা হেঁটে গন্তব্যের উদ্দেশে রওয়ানা হয়েছে।


আরও দেখা যায়, পান্থপথ ও সোনারগাঁও হোটেলের সামনের রাস্তার এই যানজটের প্রভাব বাংলামোটর ও অন্যদিক দিয়ে ফার্মগেট পর্যন্ত পড়েছে। এছাড়া পান্থপথের যানজটের প্রভাব নিউমার্কেট ও মিরপুর রোডেও পড়েছে।


বুধবার (৮ জুন) দুপুর থেকে ওই এলাকায় মিছিলের কারণে এ যানজটের সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।


এদিকে প্রচণ্ড গরমের মধ্যে এ যানজট নিয়ে ফেসবুকের বিভিন্ন ট্রাফিক এলার্টগ্রুপে নেতিবাচক প্রতিক্রিয়া দেখাচ্ছেন নেটিজেনরা।



ফেসবুকভিত্তিক ট্রাফিক এলার্ট গ্রুপে এক নেটিজন লিখেন, ‘আমার বাসা খামারবাড়ী মণিপুরীপাড়া। এখন রাজারবাগে অফিসে আছি। বাসায় যাব এমন সময় এই গ্রুপ থেকে জানলাম আমার বাসার ওদিকটা ব্লক। আমি এখন কিভাবে বাসায় যাব? আমার ছোট বাচ্চা আছে। বাসায় যাওয়া লাগবে। কি করব কেউ আইডিয়া দেন।’


যানজটের বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক তেজগাঁও বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) কাজী মিজানুর রহমান বলেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের একটি বিক্ষোভ মিছিল পান্থপথ এলাকা দিয়ে যায়। এর ফলে পান্থপথ ও এর আশপাশ এলাকায় যানজট ছড়িয়ে পড়েছে। এখনো যানজট রয়েছে এসব এলাকায় এবং তা সন্ধ্যার পর পর্যন্ত থাকতে পারে।

শেয়ার করুন