২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:০২:৫০ অপরাহ্ন
বিসিবির আম্পায়ারদের বেতন হচ্ছে না
  • আপডেট করা হয়েছে : ১০-০৮-২০২৩
বিসিবির আম্পায়ারদের বেতন হচ্ছে না

গাজী সোহেল দেশে ফিরেছেন লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) আম্পায়ারিং করে। মাসুদুর রহমান মুকুল ফিরেছেন কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টির ফাইনালসহ পুরো টুর্নামেন্টে আম্পায়ারিং করে। সোহেল-মুকুল যখন বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে আম্পায়ারিংয়ে বাংলাদেশের পতাকা ওড়াচ্ছেন, তখন সুখবর আছে বিসিবির আরেক আন্তর্জাতিক আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকতের, এ মাসেই শ্রীলঙ্কায় আফগানিস্তান-পাকিস্তানের তিন ম্যাচের ওয়ানডে সিরিজে আম্পায়ারিং করতে যাচ্ছেন তিনি।


বাংলাদেশের আম্পায়াররা যখন দেশের বাইরে নিজেদের যোগ্যতা প্রমাণ করে চলেছেন, তখন জানা গেল আরেক খবর। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে আম্পায়ারদের চুক্তি হয় এক জুলাই থেকে আরেক জুন পর্যন্ত। সে হিসাবে গত জুনে চুক্তি শেষ হয়েছে বিসিবির বিভিন্ন শ্রেণিতে থাকা ৩৯ জন আম্পায়ারের। চুক্তি নবায়ন না হওয়ায় জুলাই মাসের বেতন পাননি তাঁরা।


বিসিবির আম্পায়ার বিভাগের এডুকেটর অভি আব্দুল্লাহ আল নোমান গতকাল বলেছেন, বেশির ভাগ সময়েই চুক্তি নবায়ন না হলেও বেতন চালু থাকে। তবে কখনো কখনো প্রক্রিয়া শেষ হতে সময় লেগে যাওয়ায় বেতনও বন্ধ থাকে। পরে সেটি সমন্বয় করে দেওয়া হয়। বিষয়টি নিয়ে বিসিবির আম্পায়ার বিভাগের প্রধান ইফতেখার রহমানকে ফোন করলে তিনি ধরেননি।


শেয়ার করুন