০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৬:২৭:৩০ অপরাহ্ন
কুলাউড়ায় দুর্গম পাহাড়ে জঙ্গি আস্তানা সন্দেহে চলছে ‘অপারেশন হিলসাইড’, আটক ৮
  • আপডেট করা হয়েছে : ১২-০৮-২০২৩
কুলাউড়ায় দুর্গম পাহাড়ে জঙ্গি আস্তানা সন্দেহে চলছে ‘অপারেশন হিলসাইড’, আটক ৮

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের জুগিটিলা গ্রামে ‘জঙ্গি’ আস্তানা সন্দেহে ১২ ঘণ্টা ধরে একটি বাড়ি ঘিরে রেখেছে কাউন্টার টেররিজম ইউনিট, সোয়াট ও পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) ফারুক হোসেন। 


ফারুক হোসেন বলেন, দুর্গম পাহাড়ে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ও সোয়াট পরিচালিত অভিযানের নাম দেওয়া হয়েছে ‘অপারেশন হিলসাইড’। সর্বশেষ তথ্য অনুযায়ী অভিযান এখনো চলমান রয়েছে। 


শনিবার সকালে ঘটনাস্থলে গিয়ে জানা যায়, শুক্রবার সন্ধ্যা থেকে উপজেলার কর্মধা ইউনিয়নের পূর্ব টাট্টিউলি গ্রামের জুগি টিলায় অবস্থিত একটি বাড়িতে এ অভিযান শুরু হয়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ওই টিলায় অভিযান চলছে। শনিবার ভোরে কাউন্টার টেররিজম ইউনিটে অতিরিক্ত কমিশনার মো. আশরাফুজ্জামান ঘটনাস্থলে পৌঁছান। এ সময় সকালে সোয়াটের ২০-২২ জনের একটি দল অভিযানে যোগ দেয়। ওই বাড়িতে ৮-৯ জন নারী-পুরুষ থাকতে পারেন বলে জানা গেছে। 


স্থানীয় থানা-পুলিশ সূত্রে জানা গেছে, ২৫ লাখ টাকা দিয়ে জায়গা কিনে আস্তানা বানিয়েছে জঙ্গিরা। এর অর্থায়ন করেছেন একজন প্রবাসী। 


এদিকে স্থানীয় বাসিন্দা ইয়াকূব আলী জানান, প্রায় এক মাস আগে ওই টিলায় প্রায় ১২ জন বহিরাগত লোক এসে বাড়ি বানিয়ে বসবাস শুরু করেন। তাঁরা এই এলাকায় অপরিচিত। 


পৌনে ৯টায় কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুছ ছালেক ঘটনাস্থল থেকে জানান, অভিযানে চারজন পুরুষ ও চারজন নারীকে আটক করা হয়েছে।


শেয়ার করুন