২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৫:৫৮:৪৫ পূর্বাহ্ন
১৫ আগস্টে জনসমাগম সামাল দেওয়া চ্যালেঞ্জ হবে : ডিএমপি কমিশনার
  • আপডেট করা হয়েছে : ১৪-০৮-২০২৩
১৫ আগস্টে জনসমাগম সামাল দেওয়া চ্যালেঞ্জ হবে : ডিএমপি কমিশনার

আগামীকাল ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডি-৩২ এ জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানাতে ব্যাপক লোক সমাগম হবে বলে মনে করেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। আগত লোকজনের ভিড় সামাল দেওয়া পুলিশের জন্য চ্যালেঞ্জিং হবে বলে জানিয়েছেন তিনি।


সোমবার (১৪ আগস্ট) সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এবং এই এলাকার নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।


১৫ আগস্ট ঘিরে জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই বলে জানান নগর পুলিশের প্রধান। তবে জঙ্গি নিয়ন্ত্রণে থাকলেও নির্মূল হয়নি বলে জানান তিনি। অন্যান্য বছরের তুলনায় এবার ১৫ আগস্টে ২০ থেকে ৩০ ভাগ বেশি লোক সমাগম হবে বলে মনে করেন খন্দকার গোলাম ফারুক।


তিনি বলেন, এবার জঙ্গি হামলার সুনির্দিষ্ট কোনো তথ্য না থাকলেও সেদিন আগত লোকজন সামাল দেওয়া পুলিশের জন্য বড় চ্যালেঞ্জ হবে।


ডিএমপি কমিশনার বলেন, এবার রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী যাওয়ার পর শ্রদ্ধা জানাতে ধানমন্ডি ৩২ নম্বর জনসাধারণের জন্য খুলে দেওয়া হবে।


প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির জন্য পৃথক নিরাপত্তাব্যবস্থা থাকবে এবং জনগণের জন্যও নিরাপত্তাব্যবস্থার আয়োজন থাকবে বলে জানান তিনি।


এ সময় নগর পুলিশের প্রধান জানান, জঙ্গি হামলার আশঙ্কা না থাকলেও সাইবার জগত মনিটরিং করছে পুলিশ। ১৫ আগস্টকেন্দ্রিক যেকোনো ধরনের নাশকতা ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।

শেয়ার করুন