২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৫:৪৫:৪২ অপরাহ্ন
মুক্ত পরিবেশে চিকিৎসার জন্য সাঈদীর মুক্তি দাবি করেছে জামায়াত
  • আপডেট করা হয়েছে : ১৪-০৮-২০২৩
মুক্ত পরিবেশে চিকিৎসার জন্য সাঈদীর মুক্তি দাবি করেছে জামায়াত

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত সংগঠনের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর অসুস্থতায় উদ্বেগ জানিয়েছে জামায়াতে ইসলামী। আজ সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমান এই উদ্বেগ জানিয়ে অবিলম্বে সাঈদীর মুক্তির দাবি জানান। 


বিবৃতিতে ভারপ্রাপ্ত আমির বলেন, প্রায় ৮৪ বছর বয়স্ক আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর হার্টে পাঁচটি রিং পরানো হয়েছে। তিনি দীর্ঘ দিন যাবৎ উচ্চরক্তচাপ ও ডায়াবেটিস রোগে ভুগছেন। এ ছাড়া তিনি পায়ের গিরায় ব্যথাসহ বার্ধক্যজনিত নানান জটিল রোগে আক্রান্ত। অন্যের সাহায্য ছাড়া তিনি একা হাঁটা-চলা ও ওঠা-বসা কোনোটাই করতে পারেন না। এ অবস্থায় মানবিক কারণে তাঁকে মুক্তি দিয়ে নিজ পরিবারের তত্ত্বাবধানে মুক্ত পরিবেশে দেশে অথবা বিদেশে উন্নত চিকিৎসা গ্রহণের সুযোগ দেওয়া উচিত।


গতকাল রোববার রাত থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আছেন দেলাওয়ার হোসাইন সাঈদী। গতকাল বিকেলে কাশিমপুর কারাগারে হার্টে প্রচণ্ড ব্যথা অনুভব করেন তিনি। প্রথমে তাঁকে গাজীপুরের একটি স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। পরিস্থিতির অবনতি হলে রাতেই তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়।


শেয়ার করুন