২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৪৫:৪৭ অপরাহ্ন
বিকালে বিএনপির গণমিছিল, নেতৃত্ব থাকবেন যারা
  • আপডেট করা হয়েছে : ১৮-০৮-২০২৩
বিকালে বিএনপির গণমিছিল, নেতৃত্ব থাকবেন যারা

সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারসহ এক দফা দাবিতে আজ (শুক্রবার) বিকাল ৩টা থেকে একযোগে সব মহানগরে গণমিছিল করবে বিএনপি।


প্রতিটি মহানগরে কেন্দ্রীয় একজন সিনিয়র নেতা ছাড়াও নির্বাহী কমিটির সম্পাদক, সহসম্পাদক ও নির্বাহী সদস্যরাও অংশ নেবেন। তাদের দায়িত্বও ভাগ করে দেওয়া হয়েছে।


সব পর্যায়ের নেতাকর্মীর অংশগ্রহণ নিশ্চিত করতে চায় বিএনপি। এজন্য কেন্দ্র থেকে মনিটরিং করা হবে। একদফা দাবিতে আজ রাজধানীতে গণমিছিল করবে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, গণঅধিকার পরিষদ (দুই অংশ), গণফোরাম ও পিপলস পার্টি, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম, লেবার পার্টিসহ সমমনা রাজনৈতিক দলগুলো।


প্রথমবারের মতো যুগপৎ এ কর্মসূচিতে অংশ নেবে ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ নেতৃত্বাধীন বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি)। এছাড়া একদফা দাবির প্রতি সমর্থন জানিয়ে এদিন বিক্ষোভ সমাবেশ ও মিছিল করবে আমার বাংলাদেশ পার্টিও (এবি পার্টি)।


ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে গণমিছিলটি দয়াগঞ্জ মোড় থেকে শুরু হয়ে কমলাপুর স্টেডিয়ামের পাশ দিয়ে খিলগাঁও চৌরাস্তায় গিয়ে শেষে হবে। এতে নেতৃত্ব দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে গুলশান ২ নম্বর ডিসিসি মার্কেটের সামনে থেকে গণমিছিল শুরু হবে। গুলশান ১ নম্বর গোলচক্কর হয়ে তিতুমীর কলেজের সামনে দিয়ে মহাখালী বাস টার্মিনালে গিয়ে শেষ হবে।


এতে নেতৃত্ব দেবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এছাড়াও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের পৃথক গণমিছিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য, কেন্দ্রীয় সিনিয়র নেতারাসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতারাও অংশ নেবেন।


এছাড়াও গাজীপুর মহানগরের উদ্যোগে গণমিছিলে নেতৃত্ব দেবেন ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আযম খান, নারায়ণগঞ্জ মহানগরে ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, চট্টগ্রাম মহানগরে ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু, বরিশাল মহানগরে ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, খুলনা মহানগরে ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, রাজশাহী মহানগরে ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ময়মনসিংহ মহানগরে চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, রংপুর মহানগরে চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুর রহমান, সিলেট মহানগরে যুগ্ম মহাসচিব হাবিব উন-নবী খান সোহেল, ফরিদপুর মহানগরে চেয়ারপারসনের উপদেষ্টা জহিরুল হক শাহজাদা মিয়া ও কুমিল্লা মহানগরে চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া।


শেয়ার করুন