২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:১০:৪৭ অপরাহ্ন
ঢাকাই সিনেমার নায়িকা হচ্ছেন সায়ন্তিকা
  • আপডেট করা হয়েছে : ২৫-০৮-২০২৩
ঢাকাই সিনেমার নায়িকা হচ্ছেন সায়ন্তিকা

বাংলাদেশের সিনেমায় অভিনয় করবেন পশ্চিমবঙ্গের সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। এ মাসের শুরুতেই এমন খবর প্রকাশিত হয়েছিল। সিনেমা নিয়ে কথাবার্তা চলছে বলে ভারতীয় গণমাধ্যমকেও জানিয়েছিলেন সায়ন্তিকা নিজেই। এবার ঢাকাই সিনেমায় কাজ করার অনুমতি মিলল সায়ন্তিকার। তথ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. সাইফুল ইসলামের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে আগস্টের ১৫ তারিখ থেকে আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকার সিনেমায় কাজ করার অনুমতি দেওয়া হয়েছে তাঁকে। সেখানে উল্লেখ আছে, রং মাল্টিমিডিয়ার ব্যানারে ‘ছায়াবাজ’ সিনেমায় অভিনয় করবেন তিনি। প্রযোজনার দায়িত্বে রয়েছেন মো. মনিরুল ইসলাম। খোঁজ নিয়ে জানা গেছে, সিনেমাটি পরিচালনা করবেন তাজু কামরুল। নির্মাণ হবে পুরোপুরি বাণিজ্যিক ধারায়।


সায়ন্তিকাকে এ মাসের ১৫ তারিখ থেকে কাজ করার অনুমতি দেওয়া হলেও সিনেমাটির কাজ এখনো শুরু করা যায়নি। জানা গেছে, ভিসাসংক্রান্ত জটিলতায় এখনো বাংলাদেশে আসতে পারেননি নায়িকা। ভিসা নিশ্চিত করা গেলেই নতুন করে শুটিং শিডিউল করা হবে।  


নাম প্রকাশে অনিচ্ছুক সিনেমাসংশ্লিষ্ট এক ব্যক্তি জানিয়েছেন, সায়ন্তিকার সঙ্গে ইতিমধ্যে চুক্তি হয়ে গেছে। ওয়ার্ক পারমিটের তারিখ অনুযায়ী শুটিং শুরু করার কথা ছিল। কিন্তু নায়িকার ভিসাসংক্রান্ত জটিলতার কারণে শুরু হতে দেরি হচ্ছে। তিনি আরও জানান, এ সিনেমায় সায়ন্তিকার সঙ্গে জায়েদ খানের অভিনয় করার কথা। সবকিছু চূড়ান্ত হওয়ার পর এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে প্রযোজনা প্রতিষ্ঠান থেকে।


শুরু থেকেই এ সিনেমায় জায়েদ খানের কথা শোনা গেলেও বিষয়টি স্বীকার করেননি জায়েদ। বলেছিলেন, এমন কিছু হলে নিজেই জানাবেন। তবে, সামনে নতুন চমকের ইঙ্গিত দিয়েছিলেন জায়েদ।


ঢালিউডে প্রথম হলেও, এর আগে কোলকাতার একটি সিনেমায় বাংলাদেশের শাকিব খানের সঙ্গে অভিনয় করেছিলেন সায়ন্তিকা। ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমাটির নাম ‘নাকাব’।


শেয়ার করুন