২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০২:১৮:১৯ অপরাহ্ন
হ্যাটট্রিকের সুযোগ পেয়েও সতীর্থকে পেনাল্টি দিয়ে উদারতার পরিচয় রোনালদোর
  • আপডেট করা হয়েছে : ৩০-০৮-২০২৩
হ্যাটট্রিকের সুযোগ পেয়েও সতীর্থকে পেনাল্টি দিয়ে উদারতার পরিচয় রোনালদোর


সুযোগ ছিল টানা দ্বিতীয় হ্যাটট্রিক করার। কিন্তু ক্রিস্টিয়ানো রোনালদো সেই সুযোগ নিলেন না। পরিচয় দিলেন উদারতার। যদিও পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ীর উদারতা কাজে লাগাতে পারেননি আবদুর রহমান ঘারিব। 


ঘারিব পেনাল্টি থেকে গোল করতে না পারলেও আল নাসরের বড় জয় পেতে কোনো সমস্যা হয়নি। সৌদি প্রো লিগে দ্বিতীয় জয় পেয়েছে তারা ৪–০ গোলে। আল শাবাবকে বিধ্বস্ত করার ম্যাচে জোড়া গোল করেছেন রোনালদো এবং একটি করে করেছেন সাদিও মানে ও সুলতান আল ঘানাম। 


সর্বশেষ ম্যাচে আল ফাতেহর বিপক্ষে হ্যাটট্রিক করে পুরো ম্যাচের আলো কেড়ে নিয়েছিলেন রোনালদো। গতকালও ব্যতিক্রম ছিল না। শুরুটা করেন তিনি। ১২ মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন। কয়েক মিনিট পরেই হেডে আরেকটি গোল করেন, কিন্তু সেটা ফাউলের কারণে বাতিল হয়।


হেডের গোলটি বাতিল হলেও বিরতিতে যাওয়ার ঠিক ৭ মিনিট আগে আরেকটি পেনাল্টি পায় আল নাসর। ৩৮ মিনিটে পাওয়া স্পটকিকে গোল করতে ভুল করেননি রোনালদো। জোড়া গোল করার পরেই এবার সতীর্থকে দিয়ে গোল উৎসবে মাতেন তিনি। ৪০ মিনিটে সাদিও মানেকে দিয়ে গোল করান। 


বিরতির পরেই হ্যাটট্রিকের সুযোগ আসে রোনালদোর সামনে। কিন্তু ৬২ মিনিটের পাওয়া পেনাল্টি নিজে না নিয়ে ঘারিবকে মারতে দিলেন তিনি। সৌদি ফরোয়ার্ডের শট রুখে দিলেন আল শাবাবের গোলরক্ষক কিম সেউং-গিউ। ৮০ মিনিটে আল নাসরের আল ঘানাম যখন প্রতিপক্ষের জালে শেষ পেরেক দিলেন, তখন পর্তুগিজ তারকার সুযোগ ছিল হ্যাটট্রিকের। কিন্তু এবার ভাগ্যের কারণে পারেননি। তাঁর হেড পোস্টে লেগে ফিরে এলে গোল করেন আল ঘানাম। 


বড় ব্যবধানে ম্যাচ জয়ের পর উচ্ছ্বসিত রোনালদো সামাজিক মাধ্যমে লিখেছেন, ‘কী দুর্দান্ত আমাদের স্টেডিয়ামের পরিবেশ। সমর্থকদের সঙ্গে জয় উদ্‌যাপন করে খুশি। দল অবিশ্বাস্য খেলেছে।’ 


গতকালের জোড়া গোলে ৩ ম্যাচ খেলে ৫ গোল করেছেন রোনালদো। এতে করে লিগের সর্বোচ্চ গোলদাতাও তিনি। সঙ্গে সবচেয়ে বেশি অ্যাসিস্টও তাঁর। ২ গোলে সহায়তা করেছেন। লিগের অন্য ম্যাচে আল তাইকে ২–০ গোলে হারিয়েছে আল আহলি। গোল দুটি করেছেন রিয়াদ মাহরেজ ও ফ্র্যাঙ্ক কেসি।


শেয়ার করুন