২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০১:২৮:৩০ অপরাহ্ন
বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনার প্রচেষ্টা অব্যাহত: স্বরাষ্ট্রমন্ত্রী
  • আপডেট করা হয়েছে : ৩১-০৮-২০২৩
বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনার প্রচেষ্টা অব্যাহত: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বঙ্গবন্ধুর খুনিরা যারা পলাতক আছে, তাদের ফিরিয়ে আনার প্রচেষ্টা অব্যাহত আছে। তাদের অবশ্যই ফিরিয়ে আনা হবে।


বৃহস্পতিবার দুপুরে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন এ আলোচনা সভার আয়োজন করে।


আসাদুজ্জামান খান কামাল বলেন, বঙ্গবন্ধু কোনোদিন বিশ্বাস করেননি যে বাঙালিরা তাকে হত্যা করতে পারে। বিদেশে গেলেও আমাদের শুনতে হয়, তোমরা সেই জাতি, তোমরা তোমাদের জাতির পিতাকে হত্যা করেছ।


তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর দুই মেয়ে বেঁচেছিলেন বলেই আমরা বাংলাদেশকে হৃদয়ে ধারণ করতে পারি। প্রধানমন্ত্রী দেশের প্রত্যন্ত অঞ্চলে গেলে মানুষ তাকে দেখতে আসেন। বলেন, শেখের বেটি এসেছেন।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সঙ্গে মনে পড়ে বঙ্গমাতার কথা। তিনি বিভিন্নভাবে বঙ্গবন্ধুকে সাহায্য করতেন। অনেক ইতিহাস বঙ্গমাতাকে নিয়ে, যা ঘণ্টার পর ঘণ্টা বললেও শেষ হবে না।


প্রধানমন্ত্রীকে ২১ বার হত্যার ষড়যন্ত্র হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এখনো ষড়যন্ত্র চলছে। আমাদের দায়িত্ব তাকে রক্ষা করা। প্রধানমন্ত্রীকে যেন আমরা না হারায়। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে অসাম্প্রদায়িক দেশে পরিণত করতে পেরেছি।


আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।


মুখ্য আলোচক ছিলেন- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য শেখ কবির হোসেন। সভাপতিত্ব করেন বাংলাদেশ পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত মহাপরিদর্শক মো. মনিরুল ইসলাম।

শেয়ার করুন