২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৪:২৪:২৩ অপরাহ্ন
চাঁপাইনবাবগঞ্জ জেলার গরু, চুরি করায় ০৭ (সাত) জন আসামি গ্রেফতার
  • আপডেট করা হয়েছে : ০২-০৯-২০২৩
চাঁপাইনবাবগঞ্জ জেলার গরু, চুরি করায় ০৭ (সাত) জন আসামি  গ্রেফতার

দিনাজপুর শহরে ট্রাকচাপায় ব্যাটারিচালিত অটোরিকশার চালকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন দুজন যাত্রী। আহতেরা হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) বিদেশি শিক্ষার্থী। তাঁরা বর্তমানে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।


এদিকে খবর পেয়ে হাবিপ্রবির শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে দুই ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। বর্তমানে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। আজ শনিবার দুপুর ১২টার দিকে শহরের মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সামনে এ দুর্ঘটনা ঘটে। 


বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুর ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার জগবন্ধু রায়। তিনি আজকের পত্রিকাকে বলেন, ‘দুপুর ১২টা ১০ মিনিটে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে ইজিবাইকচালক ও দুই শিক্ষার্থীকে আহত অবস্থায় উদ্ধার করি। পরে স্থানীয়দের সহায়তায় তাঁদের দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ইজিবাইকচালকের মৃত্যু হয়।’ 


নিহত ইজিবাইকচালকের নাম একরামুল হক (৪২)। তিনি দিনাজপুর পৌরসভার রামনগর (গোবরাপাড়া) এলাকার নেহাজ উদ্দীনের ছেলে। 


আহত দুই শিক্ষার্থী হলেন মকবুল আলম ও কপিল গাসি। তাঁরা দুজনই নেপালের নাগরিক। তাঁদের মধ্যে আহত মকবুল আলম হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের মাস্টার্সের শিক্ষার্থী এবং কপিল গাসি একই অনুষদের লেভেল ২-এর প্রথম সেমিস্টারের শিক্ষার্থী। 


প্রত্যক্ষদর্শী, ফায়ার সার্ভিস ও থানা-পুলিশ বলছে, আজ দুপুর ১২টার দিকে হাবিপ্রবির দুজন নেপালি শিক্ষার্থী ইজিবাইকে চড়ে শহরে ব্যক্তিগত কাজে আসেন। এ সময় ইজিবাইকটি শহরের মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সামনে পৌঁছালে, বিপরীতমুখী একটি বিআরটিসি ট্রাক ইজিবাইকটিকে ধাক্কা দেয়। সেখানে গুরুতর আহত হন ইজিবাইকের চালকসহ ওই দুই শিক্ষার্থী। পরে তাৎক্ষণিক খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক ইজিবাইকের চালককে মৃত ঘোষণা করেন। 


দিনাজপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরিদ হোসেন জানান, দুর্ঘটনার খবর পেয়ে শিক্ষার্থীরা তাৎক্ষণিক সড়কে অবস্থান নেন। সেখানে পুলিশ গিয়ে তাঁদের সঙ্গে আলোচনা করে। পরে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে। 


তিনি আরও বলেন, ‘ইজিবাইকচালকের লাশ ময়নাতদন্তের জন্য এম আব্দুর রহিম মেডিকেল কলেজ মর্গে পাঠানো হবে। পরবর্তীকালে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’ 


এদিকে সড়ক দুর্ঘটনায় একজন নিহত ও দুই শিক্ষার্থী আহতের খবর পেয়ে দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ মো. জিন্নাহ আল মামুন ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রমিজ আলম হাসপাতাল পরিদর্শন করেছেন। এ সময় তাঁরা প্রশাসনের পক্ষ থেকে নিহতের পরিবারকে নগদ ২৫ হাজার ও আহতদের চিকিৎসার জন্য ১৫ হাজার টাকা করে অর্থসহায়তা দিয়েছেন বলে জানা গেছে।


শেয়ার করুন