২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০২:০৪:৫১ পূর্বাহ্ন
বক্স অফিসে শাহরুখের ‘জওয়ান’ সুনামি, প্রথম দিনের আয় ১৫০ কোটি ছাড়িয়েছে
  • আপডেট করা হয়েছে : ০৮-০৯-২০২৩
বক্স অফিসে শাহরুখের ‘জওয়ান’ সুনামি, প্রথম দিনের আয় ১৫০ কোটি ছাড়িয়েছে

বক্স অফিসে শুরু হয়েছে বলিউড বাদশাহর ‘জওয়ান’ সুনামি। গতকাল বৃহস্পতিবার মুক্তির প্রথম দিনে এটি ভেঙে দিয়েছে সব রেকর্ড। ফার্স্ট ডে ফার্স্ট শো দেখার জন্য ভোর থেকে শুরু হয়। দিনের আলো ফুটতে ফুটতে বেড়েছে শো, মিছিল-স্লোগানে হলে ঢুকেছে শাহরুখ অনুরাগীরা। বক্স অফিসের প্রাথমিক হিসাব অনুযায়ী শুধু ভারত থেকেই সিনেমাটির আয় প্রায় ৮০ কোটি রুপি। আর এর মাধ্যমে শাহরুখের ‘জওয়ান’ দখল করেছে হিন্দি সিনেমার সবচেয়ে বড় ওপেনিংয়ের খেতাব।


বক্স অফিস রিপোর্ট প্রদানকারী সাকনিল্কের প্রাথমিক রিপোর্ট অনুসারে ‘জওয়ান’ প্রথম দিনে ভারতে সমস্ত ভাষা মিলিয়ে মোট ৭৫ কোটি রুপি নেট উপার্জন করেছে। এর হিন্দিতে উপার্জন ৬৫ কোটি রুপি, তামিলে ৫ কোটি রুপি ও তেলুগুতে এর আয় ৫ কোটি রুপি। এর আগে শাহরুখ খানের পাঠানই ছিল সর্বোচ্চ উপার্জিত হিন্দি ছবি। প্রথম দিনে ভারতের বাজার থেকে পাঠানের আয় ছিল ৫৪ কোটি রুপির কাছাকাছি। এরপরেই রয়েছে সানি দেওলের গদর ২, যেটি প্রথম দিনে আয় করেছিল প্রায় ৪০ কোটি রুপি।


এখন শুক্র-শনি আর রোববারের রিপোর্টের অপেক্ষা। বক্স অফিসের প্রাথমিক অনুমান অনুসারে, প্রথম সপ্তাহে ‘জওয়ান’এর তাণ্ডব আরও বাড়বে। আপাতত সপ্তাহ দু-একের অগ্রিম টিকিট শেষ। ভারতের সঙ্গে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, কানাডা, আমেরিকা, দুবাইয়ের মতো দেশগুলোতেও ভালো শুরু করেছে জওয়ান। আর প্রথমবারের মতো একই দিনে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘জওয়ান’। গতকাল এর প্রায় প্রতিটি শো ছিল হাউসফুল।


এদিকে বলিউডের বাণিজ্য বিশ্লেষক রমেশ বালা জানিয়েছেন, বিশ্বব্যাপী ‘জওয়ান’-এর আয় ১৫০ কোটি রুপি ছাড়িয়েছে। এর মধ্যে ভারতীয় সিনেমা হিসেবে অস্ট্রেলিয়ার বক্স অফিসে ‘জওয়ান’ গড়েছে নতুন রেকর্ড। সিনেমাটির প্রথম দিনের আয় ২ কোটি রুপি ছাড়িয়েছে। নিউজিল্যান্ডে এর আয় ৪০ লাখ রুপি, জার্মানিতে আয় ১ কোটি ৩০ লাখ রুপি ছাড়িয়েছে।


শাহরুখের জওয়ান: ভোর ৫টা থেকে শো, মিছিল-স্লোগানে হলে ঢুকছে অনুরাগীরাশাহরুখের জওয়ান: ভোর ৫টা থেকে শো, মিছিল-স্লোগানে হলে ঢুকছে অনুরাগীরা

প্রসঙ্গত, ‘জওয়ান’ ইতিমধ্যে মন জয় করে নিয়েছে ভক্তদের। হল ফেরত দর্শক বলছেন, এটা মোটেই মাথা মুণ্ডুহীন মারপিটের ছবি নয়। বরং এই সিনেমার মধ্যে রয়েছে একটি বিশেষ রাজনৈতিক বার্তা। যা অন্য কেউ বলতে সাহস পাননি, তাই করে দেখিয়েছেন শাহরুখ খান।


জওয়ান নির্মাণ করেছেন দক্ষিণের জনপ্রিয় পরিচালক অ্যাটলি কুমার। ‘বিগিল’, ‘মেরসাল’, ‘থেরি’ ও ‘রাজারানি’র মতো দক্ষিণী সুপারহিট সিনেমাগুলো পরিচালনা করেছেন তিনি। ‘জওয়ান’-এর শাহরুখের সঙ্গে আছেন নয়নতারা, বিজয় সেতুপতি, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি, যোগী বাবু প্রমুখ। অতিথি চরিত্রে দেখা গেছে দীপিকা পাড়ুকোনকে। সিনেমাটি হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, মালায়লাম ও কন্নড় ভাষায় মুক্তি পেয়েছে।


শেয়ার করুন