২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:৩২:১১ অপরাহ্ন
ভারতের সামনে আরেক বিপদ
  • আপডেট করা হয়েছে : ১১-০৯-২০২৩
ভারতের সামনে আরেক বিপদ


বৃষ্টির আশঙ্কা আগে থেকেই ছিল। আবহাওয়ার পূর্বাভাস সত্যি হয়েছে। রোববার ভালোই বৃষ্টি হয়েছে কলম্বোতে। ভারত-পাকিস্তান মহারণে তাতে ঘটল ব্যাঘাত। ম্যাচ গড়াল রিজার্ভ ডেতে। আজ বিকেল সাড়ে তিনটায় শুরু হবে দ্বিতীয় দিনের খেলা। কোনো ওভার কর্তন করা হবে না। খেলা হবে ৫০ ওভারেই।


বাবর আজম ও রোহিত শর্মা। এবারের এশিয়া কাপে তাদের লড়তে হচ্ছে বৃষ্টির বিরুদ্ধেও


গতকাল যেখানে শেষ হয়েছে আজ কলম্বোতে সেখান থেকেই শুরু হবে খেলা। তাতে করে বিপদ বাড়ল ভারতের। আগামীকাল যে এশিয়া কাপে সুপার ফোরে আরও একটি ম্যাচ খেলতে হবে তাদের! দুই দিনে প্রায় ১৭৬ ওভার খেলার মানসিক এবং শারীরিক চাপ নেওয়ার কাজটা ভারতের জন্য সহজ হবে না।


ভারতের ইনিংসের এখনও বাকি ২৫.৫ ওভার। এরপর পাকিস্তানের ইনিংস। মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে তো পুরো ১০০ ওভারই খেলতে হবে। ফলে টানা তিনদিন মাঠে থাকতে হবে কোহলি-রোহিতদের। এত ধঁকল তারা সামলাবেন কী করে এ নিয়ে রয়েছে জল্পনা। তাদেরকে আশা দেখাতে পারে বৃষ্টি।


কারণ, এই সপ্তাহজুড়ে কলম্বোতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। গতকালের মতো আজও বৃষ্টি শঙ্কা মাথায় নিয়ে মাঠে নামবে দুই দল। মঙ্গলবারও বৃষ্টির পূর্বভাস রয়েছে। ভারত অবশ্য খেলতেই চাইবে। কেননা ফাইনালে উঠতে পয়েন্ট টেবিলের অবস্থান ও রান রেটের মারপ্যাচ বড় প্রভাব ফেলবে। কাজেই সতর্ক ভারত।


সুপার ফোর নিশ্চিত করতে ভারতকে জিতবে হবে দুই ম্যাচেই। এরপর বাংলাদেশের সঙ্গে ম্যাচ। আগামী শুক্রবার রোহিত-কোহলিদের মোকাবেলা করবে টাইগাররা। তাদের বিদায় একরকম নিশ্চিত হয়ে আছে। ওই ম্যাচটা বাংলাদেশের জন্য শুধুই নিয়মরক্ষার। তবে পাকিস্তান কিংবা শ্রীলঙ্কা ম্যাচে হারল শেষ ম্যাচটা ভারতের বাঁচা-মরার উপলক্ষ্য হয়ে উঠতে পারে।

শেয়ার করুন