০১ মে ২০২৪, বুধবার, ০৭:৫৭:২২ পূর্বাহ্ন
ইংল্যান্ডের অনন্য রেকর্ডের রাতে জয়ে ফিরেছে জার্মানি
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২৩
ইংল্যান্ডের অনন্য রেকর্ডের রাতে জয়ে ফিরেছে জার্মানি

মন্দভাগ্য পিছু ছাড়েনি হ্যারি মাগুয়েরের। সর্বশেষ মৌসুমে প্রতিপক্ষের পায়ে বল দিয়ে দলকে গোল খাওয়ানো এবং আত্মঘাতী গোল করার যে দুর্নাম তাঁর নামের সঙ্গে যুক্ত হয়েছিল, সেই অভ্যাস এখনো ছাড়তে পারেননি তিনি। গতকাল ইউরো বাছাইয়ে আরেকবার একই ভুল করে ইংল্যান্ডকে গোল খাইয়েছেন এই ডিফেন্ডার। 

তবে ম্যাগুয়েরের ভুলের মাশুল দিতে হয়নি ইংল্যান্ডকে। বিপরীতে স্কটল্যান্ডের বিপক্ষে ৩–১ গোলের বড় জয়ই পেয়েছে থ্রি লায়নরা। দলের হয়ে গোল তিনটি করেছেন ফিল ফোডেন, জুড বেলিংহাম ও হ্যারি কেইন। 

দ্বিতীয়ার্ধের ৪৬ মিনিটে বদলি নামার পর আত্মঘাতী গোলটি করেন ম্যাগুয়ের। ৬৭ মিনিটে স্কটল্যান্ডের এক খেলোয়াড়ের শট বক্সের ভেতরে প্রতিহত করতে গিয়ে নিজেদের জালেই বল জড়িয়ে দেন তিনি। আত্মঘাতী গোলে কিছুটা চাপে পড়লেও এর আগেই অবশ্য ২ গোলে এগিয়ে ছিল ইংলিশরা। ৩২ মিনিটে প্রথম গোল করেন ফোডেন। ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ডের ২ মিনিট পরেই গোলের ব্যবধান দ্বিগুণ করেন দুর্দান্ত ছন্দে থাকা বেলিংহাম। আর ম্যাচের ৮১ মিনিটে শেষ গোলটি করেন কেইন। 

এ জয়ে ২৪ বছর ধরে স্কটিশদের বিপক্ষে অপরাজিত থাকার রেকর্ড ধরে রাখল ইংল্যান্ড। সঙ্গে অনন্য এক রেকর্ড গড়েছে তারা। ইউরোপের প্রথম দল হিসেবে সব প্রতিযোগিতা মিলিয়ে ৬০০ ম্যাচ জয়ের রেকর্ড গড়েছে। 

শেয়ার করুন